বিজ্ঞাপন

১৫ বছর কনডেম সেলে থাকা ২ ফাঁসির আসামি খালাস

June 23, 2022 | 2:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মা ও মেয়েকে হত্যার দায়ে দীর্ঘ ১৫ বছর কনডেম সেলে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি ইসমাঈল হোসেন বাবু ও সোনাদিকে খালাস দিয়েছেন আপিল বিভাগ। একই মামলায় অন্য আসামি তরিকুল ইসলামের মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। খালাস পাওয়া দুই জনকে দ্রুত কনডেম সেল থেকে মুক্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ জুন) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ এ রায় দেন। আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

২০০৬ সালের ১০ অক্টোবর রাজশাহীর গোদাগাড়ীতে খুন হন মিলিয়ারা খাতুন ও তার কন্যা পারভীন। এ ঘটনায় দায়ের করা মামলায় ২০০৮ সালে ইসমাঈল, সোনাদি ও তরিকুলকে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করে বিচারিক আদালত। পরে ওই রায়ের ডেথ রেফারেন্স এবং মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য আসে হাইকোর্টে এবং আসামিদের করা আপিলের শুনানি শেষে হাইকোর্ট বিচারিক আদালতের রায় বহাল রাখেন। পরবর্তীতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন আসামিরা।

আজ হাইকোর্টের সেই রায় বাতিল করে মৃত্যুদণ্ড থেকে দুইজনকে খালাস ও একজনের দণ্ড কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একেএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন