বিজ্ঞাপন

বিমার আওতায় এলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

June 23, 2022 | 4:38 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নিয়মিত শিক্ষার্থীদের জন্য জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের সঙ্গে স্বাস্থ্য ও জীবন বিমা চুক্তি সম্পাদন করল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রাবির ট্রেজারার প্রফেসর (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক এবং জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ জুন) জেনিথ ইসলামী লাইফের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এস এম নুরুজ্জামান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার (২২ জুন) রাজশা্হী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কার্যালয়ে এই চুক্তি সই হয়। এই বিমা চুক্তির ফলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী বিমার আওতায় এলো।

জানা গেছে, এই স্বাস্থ্য ও জীবন বিমার যাবতীয় কার্যক্রম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে সম্পূর্ণ ডিজিটাল সিস্টেমে পরিচালিত হবে। এই চুক্তির ফলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থী দুর্ঘটনা বা অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিলে বার্ষিক সর্বোচ্চ ৮০ হাজার টাকা এবং বহির্বিভাগীয় চিকিৎসার জন্য বার্ষিক সর্বোচ্চ ২০ হাজার টাকা বিল প্রাপ্য হবেন।

বিজ্ঞাপন

বিমার আওতায় এলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

এছাড়াও জীবন বিমার আওতায় আসা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কেউ মৃত্যুবরণ করলে দুই লাখ টাকা পরিশোধ করা হবে। তাছাড়া সারাদেশে বিস্তৃত কোম্পানির নেটওয়ার্ক হসপিটালে সাশ্রয়ী মূল্যে স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে প্রত্যেক শিক্ষার্থীকে দেওয়া স্বাস্থ্য বিমা কার্ড।

বিজ্ঞাপন

বুধবার বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার (একাডেমিক) এ এইচ এম আসলাম হোসেন জেনিথ ইসলামী লাইফের ডিএমডি (গ্রুপ বিমা) মুন্সী মো. আবদুল খালেক এবং মানব সম্পদ কর্মকর্তা মো. তাওহীদ উদ্দিন বাপ্পির কাছে চুক্তিপত্র হস্তান্তর করেন।

সারাবাংলা/জিএস/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন