বিজ্ঞাপন

পরিবেশ সচেতনায় সালমান খান

June 24, 2022 | 7:19 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

পরিবেশ নিয়ে বরাবরই সচেতন সুপারস্টার সালমন খান। তার মতে, প্রতিটি গাছ প্রতিটি মানুষকে প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ করে, তাই গাছ বাঁচানো সকলের দায়িত্ব। সম্প্রতি হায়দ্রাবাদে তার আগামী ছবির শুটিং করছেন সালমন। তারই মাঝে পরিবেশে নিয়ে একটি বিশেষ অনুষ্ঠানে যোগদান করেন সলমন। গ্রিন ইন্ডিয়া চ্যালেঞ্জ ৫.০।

বিজ্ঞাপন

সালমনের সঙ্গে সেই অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যসভার সাংসদ এবং গ্রিন ইন্ডিয়ার প্রতিষ্ঠাতা জে সন্তোষ কুমার। অভিনেতার পাশাপাশি হাজির ছিলেন তাঁর ছবির অন্যান্য কলাকুশলীরা।

এদিন ছবির অন্যান্য কলাকুশলীদের সঙ্গে রামোজি ফিল্ম সিটিতে নিজের হাতে চারা রোপণ করেন সালমন খান। অনুষ্ঠানে তিনি বলেন, প্রতিটি মানুষকে বৃক্ষরোপণ কর্মসূচির দায়িত্ব নিতে হবে এবং গাছ বড় না হওয়া পর্যন্ত চারার পর্যাপ্ত পরিচর্যা করতে হবে। দুর্ভাগ্যজনকভাবে প্রাকৃতিক দুর্যোগ, অতিবৃষ্টি ও বন্যায় মানুষের অপরিসীম ক্ষয়ক্ষতি হয়। মানুষের ক্ষতি রোধ করার একমাত্র সমাধান হল ব্যাপক হারে বৃক্ষরোপণ করা।

বিজ্ঞাপন

বৃক্ষরোপণ কর্মসূচির মতো বড় কাজ হাতে নেওয়ার জন্য সলমন টিআরএস সাংসদ সন্তোষের প্রশংসা করেছেন। তিনি বলেন যে, ভারতে সবুজ আবরণ উন্নত করার জন্য এমপির প্রচেষ্টা পৃথিবী এবং ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতে সহায়তা করবে। তিনি তার অনুগামীদের গ্রিন ইন্ডিয়া চ্যালেঞ্জে যোগ দিতে এবং বৃহৎ পরিসরে চারা রোপণের আহ্বান জানান।

সন্তোষ কুমার গ্রিন ইন্ডিয়া চ্যালেঞ্জে যোগ দেওয়ার জন্যসালমনকে অনুরোধ করেছিলেন। সেই অনুরোধ গ্রহণ করার জন্য বলিউড তারকাকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। তিনি বলেন, বলিউড তারকার চারা রোপণের উদ্যোগ অবশ্যই তার কোটি কোটি ভক্তকে অনুপ্রাণিত করবে। ছবির কলাকুশলী ছাড়াও গ্রিন ইন্ডিয়া চ্যালেঞ্জের সহ-প্রতিষ্ঠাতা রাঘব, করুণাকর রেড্ডিও উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন