বিজ্ঞাপন

ফিফটি বঞ্চিত হয়ে লাঞ্চের আগে আক্ষেপ বাড়ালেন তামিম

June 24, 2022 | 10:19 pm

স্পোর্টস ডেস্ক

সেইন্ট লুসিয়াতে তামিম ইকবাল এবং মাহমুদুল হাসান জয় উদ্বোধনী জুটিটা দুর্দান্ত করেছিলেন। তবে জয়ের বিদায়ের পর তামিম ইকবালের ফিফটি হাতছাড়া হওয়ায় আক্ষেপ নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যেতে হয়েছে বাংলাদেশকে। ২৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৭ রান তুলে প্রথম সেশন শেষ করেছে সাকিব আল হাসান বাহিনী।

বিজ্ঞাপন

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই দেখেশুনেই খেলছিলেন দুই ওপেনার তামিম ও জয়। তবে ইনিংসের ১২তম ওভারের দ্বিতীয় বলটি অভিষিক্ত ফিলিপ ফুলার লেন্থে ফেলেছিলেন। অফ স্ট্যাম্পের বাইরের বল পা বাড়িয়ে ড্রাইভ করতে চেয়েছিলেন ওপেনার মাহমুদুল হাসান জয়। তবে জয়ের ব্যাট বিট করে বল গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে। এতেই শেষ হয় বাংলাদেশের উদ্বোধনী জুটি। ৩১ বলে ১০ রান করে ফেরেন মাহমুদুল হাসান জয়। বাংলাদেশ ৪১ রানে হারায় নিজেদের প্রথম উইকেট।

এর আগে দুইবার রিভিউ নিয়ে বেঁচেছিলেন জয়। ৭ম ওভারের চতুর্থ এবং পঞ্চম বলে পর পর দুইবার এলবিডাব্লিউ হয়েছিলেন এই ওপেনার। তবে দুইবার বেঁচে যান রিভিউ নিয়ে। প্রথমবার ওভারের চতুর্থ বলটি জয়ে পা মিডিল স্ট্যাম্প বরাবর থাকলেও রিভিউতে দেখা মেলে বল উইকেটের উপর দিয়ে বেরিয়ে যায়। পরের বলে আবারও সোজা বলের লাইন মিস করে পায়ে লাগান জয়। এবারও আম্পায়ার আউট দেন, এবারেও রিভিউ নেন তিনি। আর রিভিউতে যায় বল লেগ স্ট্যাম্প মিস করছে। এ যাত্রাতেও বেঁচে যান তিনি।

বিজ্ঞাপন

দুই দুইবার রিভিউ নিয়ে বেঁচে গেলেও ইনিংসটা বড় করতে পারেননি তিনি। ফিরেছেন অভিষিক্ত বোলার অ্যান্ডারসন ফিলিপের করা প্রথম ওভারের দ্বিতীয় বলে ফিরতে হয় জয়কে।

জয় ফেরার পর শান্তকে নিয়ে এগোচ্ছিলেন তামিম। তবে তিনিও বেশি সময় টিকতে পারেননি উইকেটে। ২৩তম ওভারের তৃতীয় বল আলজারি জোসেপের শিকার হয়ে ফেরেন তামিম। আর এতেই মাত্র ৪ রানের জন্য হাতছাড়া হয় ফিফটি। এর আগে অ্যান্টিগা টেস্টেও ব্যর্থ হয়েছিলেন তামিম ইকবাল। তবে এবার সুযোগ ছিল বড় ইনিংস খেলার। সেই লক্ষ্যে দারুণ ব্যাটিংও করছিলেন তিনি।

বিজ্ঞাপন

জোসেপের করা লেন্থের বলটি বেশ বাইরেই ছিল, ঠিক যেন দাবড়ে ধরে বলটি মারলেন তামিম। ছিল না টাইমিং আর তাতেই কভারে থাকা ব্ল্যাকউডের হাতে বন্দি তামিম। লাঞ্চের মাত্র ১২ মিনিট আগে বাজে একটি শট খেলে বিদায় নিতে হলো তামিমকে। আর এতেই আক্ষেপ বাড়ল বাংলাদেশের।

এরপর দীর্ঘ আট বছর টেস্টে ফেরা এনামুল হক বিজয় নামেন উইকেটে। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ২৬ ওভারে ২ উইকেটে ৭৭ রান তোলে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত ১৬ আর বিজয় ৫ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

এর আগে সেইন্ট লুসিয়ায় টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। এই টেস্ট দিয়ে দীর্ঘ সাত বছর পর সাদা পোশাকে ফিরেছেন এনামুল হক বিজয়। বাংলাদেশ দলে এসেছে দুটি পরিবর্তন। সদ্যই সাবেক হওয়া অধিনায়ক মুমিনুল হক বাদ পড়েছেন একাদশ থেকে। আর পেসার মোস্তাফিজুর রহমানের বদলে একাদশে ফিরেছেন শরিফুল ইসলাম।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন