বিজ্ঞাপন

উইন্ডিজ পেস আগুনে পুড়ল বাংলাদেশের দ্বিতীয় সেশন

June 25, 2022 | 1:37 am

স্পোর্টস ডেস্ক

সেইন্ট লুসিয়া টেস্টের প্রথম সেশনটা বেশ ভালোই কাটিয়েছিল বাংলাদেশ। ২ উইকেটে ৭৭ রান তুলে লাঞ্চে গিয়েছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় সেশনে ওয়েস্ট ইন্ডিজের পেস তোপের সামনে মুখ থুবড়ে পড়েছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। এই সেশনে ৮২ রান তুলতেই বাংলাদেশ হারায় ৪টি উইকেট।

বিজ্ঞাপন

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে ৮ম ওভারের চতুর্থ বলে দীর্ঘ আট বছর পর টেস্ট একাদশে সুযোগ পাওয়া এনামুল হক বিজয় ফেরেন ফিলিপের দ্বিতীয় শিকার হয়ে। ফিলিপের গুড লেন্থের বলটি বিজয়ের সামনের পায়ে লাগে আর এতেই এলবিডাব্লইউর শিকার হয়ে ফেরেন তিনি। আম্পায়ারকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন বিজয়। রিভিউতে দেখা যায় বল তার পায়ে লাগার সময় পা ইম্প্যাক্টের বাইরে ছিল। তবে আম্পায়ারের সিদ্ধান্তের কারণে ফিরতে হয় বিজয়কে। ৩৩ বলে ২৩ রান করে ফেরেন বিজয়।

পরের ওভারের দ্বিতীয় বলে সেট ব্যাটার নাজমুল হোসেন শান্তও ফেরেন এলবিডাব্লিউ হয়ে। ৩৫তম ওভারের দ্বিতীয় বলটি কাইল মায়ার্সের গুড লেন্থেই রেখেছিলেন সেই বলটি পা এগিয়ে ডিফেন্স করেন শান্ত তবে বল গিয়ে সামনের পায়ে আঘাত করে। আম্পায়ার এলবির সিদ্ধান্ত দিলে শান্ত রিভিউ নেন। রিভিউতে দেখা যায় বলটি বেল ছুঁয়ে যায়। এতেই আউট হয়ে ফিরতে হয় শান্তকে। ফেরার আগে ৭৩ বলে ২৬ রান করেন তিনি। আর বাংলাদেশ ১০৫ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে।

বিজ্ঞাপন

অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে লড়ছিলেন লিটন দাস। তবে ৩৯তম ওভারে সিলসের করা দ্বিতীয় বলটি সাকিব আল হাসান জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে ইনসাইড এজে বোল্ড হন সাকিব। ৯ বলে ৮ রান করে সাকিব যখন ফিরছেন তখন বাংলাদেশের সংগ্রহ ১২৫ রান। উইকেটের এক প্রান্ত আটকে রেখে লিটন দাস লড়ছিলেন। তাকে এবার সঙ্গ দিতে আসেন নুরল হাসান সোহান। তবে ১৯ বলে ৭ রান করে জোসেপের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। বাংলাদেশ ১৩৮ রানে হারায় ৬ষ্ঠ উইকেট।

দ্বিতীয় সেশনের বাকি সময়টা লিটন ও মিরাজ মিলে কাটিয়ে দেন। ৫১ ওভারে ৬ উইকেটে ১৫৯ রান তুলে চা বিরতিতে যায় বাংলাদেশ। লিটন ৩৪ আর মিরাজ ৫ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন