বিজ্ঞাপন

পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে ঝালকাঠির ৫ হাজার মানুষ

June 25, 2022 | 9:11 am

ঝালকাঠি: আর খানিকবাদেই দ্বার খুলবে দেশের ইতিহাসে সবচেয়ে বড় অবকাঠামো পদ্মা সেতুর। এই আনন্দ ছড়িয়েছে সব প্রান্তে। দক্ষিণের জেলা ঝালকাঠির চারটি উপজেলায় এখন সাজ সাজ রব। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে চারপাশ। উৎসবের আমেজ সর্বত্র। পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে ঝালকাঠি থেকে পাঁচ হাজার মানুষ সমবেত হয়েছেন মাওয়া প্রান্তে।

বিজ্ঞাপন

পৌর শহরের প্রবেশ পথে ঝলমলে বাতি এবং রঙিন পতাকা দিয়ে সুসজ্জিত করা হয়েছে। আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতারা বলছেন, দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের খবর সর্বস্তরে জানান দিতে এমন আয়োজন।

পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য জেলা থেকে পাঁচ হাজার মানুষ সমবেত হয়েছেন মাওয়ায়। ঝালকাঠির দুটি সংসদীয় আসন থেকে দুটি লঞ্চ গতকাল শুক্রবার (২৪ জুন) রাতে ছেড়ে আসছে কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশে। ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু এবং ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন নিজ নিজ নির্বাচনী এলাকার দলীয় নেতাদের নির্দেশনা দিয়েছেন আগ্রহীদের উদ্বোধনী অনুষ্ঠানে নিয়ে যেতে।

পুরো আয়োজন দেখভাল করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। তিনি বলেন, ‘শুক্রবার রাত ৮টায় ঝালকাঠি লঞ্চ টার্মিনাল থেকে মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশে সুন্দরবন-১২ নামের একটি লঞ্চ ছেড়ে লঞ্চটি নলছিটি থেকে সেখানকার যাত্রী নিয়ে এ অনুষ্ঠানে ঝালকাঠি জেলা থেকে ৫ হাজার মানুষ অংশ গ্রহণের জন্য রওয়ানা দিয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে দুপুরে কাঠালিয়া উপজেলা লঞ্চঘাট থেকে ছেড়ে রাজাপুর উপজেলার বাদুরতলা লঞ্চঘাটে ভিড়ে ফারহান-৭ নামের আরও একটি লঞ্চ। সেখান থেকে যাত্রী নিয়ে ঝালকাঠি হয়ে একসঙ্গে পদ্মার উদ্দেশে ছেড়ে যায়। সবার জন্য ফ্রি ভাড়া এবং খাবারের ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন খান সাইফুল্লাহ পনির।

এদিকে ২৫ তারিখ সন্ধ্যায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জমকালো অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা প্রশাসন। স্টেডিয়ামে বড় পর্দায় দেখানো হবে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানটি। এ উপলক্ষে সব প্রস্তুতি শেষ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন