বিজ্ঞাপন

পুরান ঢাকার এক বাসায় বিস্ফোরণ, ২ সন্তানসহ স্বামী-স্ত্রী দগ্ধ

June 25, 2022 | 10:35 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার আগাসাদেক রোড এলাকার একটি বাসায় বিকট বিস্ফোরণের স্বামী-স্ত্রী ও তাদের দুই সন্তান দগ্ধ হয়েছেন। শনিবার (২৫ জুন) ভোররাতে আগাসাদেক রোড পাকিস্তান মাঠের পাশে ৫৬ নম্বর বাড়ির নিচতলায় এই বিস্ফোরনের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

দগ্ধ চারজনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ভর্তি করা হয়েছে। তারা হলেন- ইসরাফিল হোসেন (৬২) তার স্ত্রী সালমা বেগম (৫০), ছেলে ইমরান হোসেন (৩০) ও মেয়ে শাহজাদী (২৪)।

ইসরাফিলের ভাতিজা তারিফ আলম তারেক জানান, চারতলা বাড়িটি ইসরাফিলের নিজের। বাড়ির নিচতলায় থাকেন তারা। রাতে যখন সবাই ঘুমিয়ে ছিলেন তখন বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের শব্দ ও তাদের চিৎকারে আশপাশের লোকজন সবাই ওই বাসায় আসে। পরে চারজনকে দগ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যায়।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, বিস্ফোরণে তাদের ঘরের দেয়াল ভেঙে গেছে। ঘরের ভিতরে ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কিসে থেকে বিস্ফোরণ হয়েছে তাৎক্ষণিকভাবে দেখার সুযোগ হয়নি তাদের। দগ্ধ সবার অবস্থা গুরুতর। ইমরান একটি দোকানে কাজ করেন। আর শাহজাদী শিক্ষার্থী বলে জানান তিনি।

ফায়ার সার্ভিস সদর দফতরের উপ-সহকারী পরিচালক বজলুর রশিদ জানান, ভোর ৪টা ৪০ মিনিটে বিস্ফোরণের খবর পাই। এতে ফায়ার কর্মীরা ঘটনাস্থলে গিয়ে তাদের একজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। বাকি তিন জনকে আগেই হাসপাতালে নিয়ে গেছে। বাড়িটির নিচতলার তিনটি রুম ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কি কারণে এ বিস্ফোরণের ঘটনা ঘটল তা এখনো জানা সম্ভব হয়নি, তা উদঘাটনের চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

বার্ন ইনস্টিটিউটের কর্তব্যরত চিকিৎসকরা জানান, ইসরাফিলের শরীরের ৩৭ শতাংশ, সালমার ৪৯, ইমরানের ২০ ও শাহজাদীর ৩৮ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের চার জনকেই ভর্তি রাখা হয়েছে।

সারাবাংলা/এসএসআর/এনএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন