বিজ্ঞাপন

‘বীরাঙ্গনা’ থেকে ‘মক্ষীরানী’ হবেন সুমনা সোমা

June 25, 2022 | 11:59 am

এন্টারটেইনমেন্ট ডেস্ক

নাটকের এবং সিনেমার নন্দিত অভিনেত্রী সুমনা সোমা। টিভি নাটকে অভিনয়ের পাশাপাশি তিনি সমানতালে সিনেমাতেও অভিনয় করেছেন। প্রয়াত নায়ক মান্নার বিপরীতে ‘রাজধানী’ সিনেমায় তিনি প্রথম অভিনয় করেন। এরপর আরো বেশকিছু সিনেমাতে অভিনয় করে সোমা প্রশংসিত হয়েছেন। এবার আগামী ইদের পর দু’টি সিনেমাতে অভিনয় করতে যাচ্ছেন তিনি। একটি নারগিস আক্তারের ‘মক্ষীরানী’ ও আরেকটি আশরাফ শিশিরের ‘বীরাঙ্গনা’। এরইমধ্যে দুটি সিনেমাতে কাজ করা প্রসঙ্গে দু’জন পরিচালকের সঙ্গেই চূড়ান্ত কথা হয়েছে সুমনা সোমার।

বিজ্ঞাপন

এই সিনেমা প্রসঙ্গে সুমনা সোমা বলেন, “বীরাঙ্গনা’ সিনেমায় যেমন নাম ভূমিকায় আমি অভিনয় করতে যাচ্ছি অনুরূপভাবে ‘মক্ষীরানী’ সিনেমাতেও আমি নাম ভূমিকায় অভিনয় করতে যাচ্ছি। এর আগেও আমি বেশ কিছু ভালো ভালো সিনেমাতে অভিনয় করেছি। কিন্তু সরাসরি নাম ভূমিকায় আমার কখনো অভিনয় করা হয়ে উঠেনি। আমার এই সময়ের সম্পূর্ণ প্রস্তুতি ‘বীরাঙ্গনা’ এবং ‘মক্ষীরানী’ সিনেমা দুটিকে ঘিরে। কারণ দুটি সিনেমাতেই আমাকে চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে হবে। তাই নিজেকে পরিপূর্ণভাবে প্রস্তুত করেই সিনেমা দু’টিতে কাজ করতে চাই।”

প্রয়াত নায়ক মান্নার বিপরীতে ‘রাজধানী’ সিনেমায় প্রথম অভিনয় করেন সুমনা সোমা

প্রয়াত নায়ক মান্নার বিপরীতে ‘রাজধানী’ সিনেমায় প্রথম অভিনয় করেন সুমনা সোমা

সুমনা সোমা আরও বলেন, “বীরাঙ্গনা’ সিনেমাটি বলা যেতে পারে আমার অনেক স্বপ্নের একটি সিনেমা। এই সিনেমাকে ঘিরে এরইমধ্যে অনেক ঘটনা ঘটে গেছে। তা নিয়ে আসলে বেশি কথা বলতে চাইনা। শুধু এতোটুকুই বলবো, ‘বীরাঙ্গনা’ আমার অভিনয় জীবনের এক নতুন চ্যালেঞ্জ। আশরাফ শিশির একজন গুনী নির্মাতা। তিনি যথেষ্ট যত্ন নিয়ে, আন্তরিকতা নিয়ে, শ্রম দিয়ে সিনেমাটি নির্মাণ করবেন বলেই আমার বিশ্বাস।”

এদিকে সুমনা সোমা শেষ করেছেন আবু তাওহীদ হিরণের ‘আদম’ ও শহীদুল হক খানের ‘একজন ভাষা সৈনিকের গল্প’ সিনেমার কাজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন