বিজ্ঞাপন

ভুল মেসেজ? চিন্তা নেই, হোয়াটসঅ্যাপ আনছে ‘এডিট মেসেজ’ ফিচার

June 25, 2022 | 6:37 pm

মোহাম্মদ আল কাওসার কনক

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ বেশ কিছুদিন ধরেই লঞ্চ করে চলেছে একের পর এক নতুন ফিচার। জানা গিয়েছে এবার হোয়াটসঅ্যাপ নিয়ে আসতে চলেছে এডিট মেসেজ ফিচার। এই ফিচারের মাধ্যমে ইউজাররা একবার মেসেজ পাঠিয়ে সেন্ট করে দিলেও তা এডিট করতে পারবেন। তবে হোয়াটসঅ্যাপের ব্যাপারে এই গুঞ্জন প্রথম নয়। এর আগেও ২০১৭ সালে শোনা গিয়েছিল হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার সম্পর্কে।

বিজ্ঞাপন
ভুল মেসেজ? চিন্তা নেই, হোয়াটসঅ্যাপ আনছে ‘এডিট মেসেজ’ ফিচার
২০১৭ সালে শোনা গিয়েছিল হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার সম্পর্কে
বিজ্ঞাপন

হোয়াবেটাইন্ফোর রিপোর্ট অনুযায়ী হোয়াটসঅ্যাপ পরীক্ষা নিরীক্ষা করছে নতুন এই ফিচারের। জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ তাদের এই নতুন এই ফিচারের মাধ্যমে প্রেরকের মেসেজ প্রাপকের কাছে পৌঁছে গেলেও প্রেরক তা এডিট করতে পারবেন। জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপের এই নতুন এডিট অপশন দেখা যাবে 'ইনফো' এবং 'কপি'-র মাঝখানে। ইউজাররা যে মেসেজ এডিট করতে চান, সেটি চেপে ধরলেই এডিট অপশন দেখতে পাওয়া যাবে। যদিও হোয়াটসঅ্যাপের এই নতুন এডিট ফিচার এখনও পরীক্ষা করা হচ্ছে এন্ডরয়েড ভার্সনের জন্য। এবং, খুব তাড়াতাড়ি পরীক্ষা চালানো শুরু করা হবে আইওএস এবং ডেস্কটপ ভার্সনের জন্য।

বিজ্ঞাপন
ভুল মেসেজ? চিন্তা নেই, হোয়াটসঅ্যাপ আনছে ‘এডিট মেসেজ’ ফিচার
হোয়াটসঅ্যাপের নতুন এই এডিট ফিচার চালু হলে বেশ সুবিধা হবে বলেই মনে করছেন ব্যবহারকারীরা

হোয়াটসঅ্যাপের নতুন এই এডিট ফিচার চালু হলে বেশ সুবিধা হবে বলেই মনে করছেন ব্যবহারকারীরা। যার ফলে ভুল করে পাঠিয়ে দেওয়া মেসেজ আর ডিলিট করতে হবে না। কিন্তু, হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার এখনও বেটা ভার্সনের জন্য পরীক্ষা করা হচ্ছে। সুতরাং কবে এডিট ফিচার সকল ইউজারদের জন্য চালু করা হবে তা এখনও জানা যায়নি। নতুন এই এডিট ফিচারের মাধ্যমে কতবার সেই মেসেজ এডিট করা যাবে, যাকে মেসেজ পাঠানো হয়েছে এবং মেসেজ এডিট করার সময় সে জানতে পারবে কিনা, এ বিষয়েও এখনো কিছু জানা যায়নি। এই সমস্ত বিষয় জানা যাবে হোয়াটসঅ্যাপের নতুন এডিট ফিচার চালু হওয়ার পর থেকেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন