বিজ্ঞাপন

শনাক্ত বেড়েছে ৩১ শতাংশ, মৃত্যু ২ জনের

June 26, 2022 | 4:55 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা আক্রান্তদের মধ্যে শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে। আগের দিন শনাক্ত হয়েছিলেন ১ হাজার ২৮০ জন। ২৪ ঘণ্টার ব্যবধানে শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬৮০ জন। শতকরা হিসেবে যা ৩১ দশমিক ২৫ শতাংশ বেড়েছে। তবে ২৪ ঘণ্টার তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে। আগের দিন মারা গিয়েছিলেন তিনজন, গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা কমে হয়েছে দুইজন।

বিজ্ঞাপন

রোববার (২৬ জুন) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নমুনা সংগ্রহ ও শনাক্তের সংখ্যা

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৭৭৮টি নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১৬৮০ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ১ কোটি ৪২ লাখ ৯২ হাজার ৫৯টি। এতে দেশে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৬৫ হাজার ১৭৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১৫ দশমিক ৬৬ শতাংশ। যা আগের দিন ছিল ১৫ দশমিক ৭ শতাংশ।

সুস্থতা ও মৃত্যুহার

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৬৯ জন। যা আগের দিন ছিল ১০২ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৬ হাজার ৬৮৮ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ

নারী-পুরুষের মৃত্যু

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় যে দুইজনের মৃত্যু হয়েছে তার মধ্যে পুরুষ একজন ও নারী একজন। এ পর্যন্ত দেশে করোনায় মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬০২ জন, নারী মারা গেছেন ১০ হাজার ৫৩৮ জন। এ পর্যন্ত করোনায় নারী ও পুরুষ মিলে মারা গেছেন ২৯ হাজার ১৪০ জন। শতকরা হিসেবে পুরুষ মৃত্যু হার ৬৩ দশমিক ৮৪ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৬ শতাংশ। মৃতদের সবাই ঢাকা বিভাগের বাসিন্দা।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন