বিজ্ঞাপন

লিটারে ৬ টাকা কমলো সয়াবিন তেলের দাম

June 26, 2022 | 6:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দুই দফায় ৪৫ টাকা বাড়ানোর পর এবার প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ছয় টাকা কমানোর ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা। নতুন দাম অনুযায়ী বোতলজাত এক লিটার সয়াবিন তেলের দাম হবে পড়বে ১৯৯ টাকা।

বিজ্ঞাপন

এছাড়া সয়াবিন তেলের পাঁচ লিটারের বোতলের দাম ১৭ টাকা এবং প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম ৫ টাকা কমানো হয়েছে। নতুন দাম কার্যকর হবে আগামীকাল সোমবার (২৭ জুন) থেকে।

রোববার (২৬ জুন) সয়াবিন তেলের নতুন এই দাম নির্ধারণ করেছে ভোজ্যতেল পরিশোধন ও বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলোর মালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। সংগঠনের নির্বাহী কর্মকর্তা নূরুল ইসলাম মোল্লার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাণিজ্য সচিব ভোজ্যতেলের দাম দুয়েকদিনের মধ্যে কমানোর ঘোষণা দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ভোজ্যতেল ব্যবসায়ীদের কাছ থেকে এ ঘোষণা এলো।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল (সোমবার) থেকে নতুন দামে ভোজ্যতেল বিক্রি করা হবে। নতুন দাম অনুযায়ী, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১৮০ টাকা, বোতলজাত সয়াবিন ১৯৯ টাকা ও পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেল ৯৮০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে, গত ৯ জুন বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের দাম ৭ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছিল ২০৫ টাকা। ওই সময় প্রতি লিটার খোলা সয়াবিন তেলের সর্বোচ্চ খুচরামূল্য ১৮৫ টাকা এবং পাঁচ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম নির্ধারণ করা হয়েছিল সর্বোচ্চ ৯৯৭ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন