বিজ্ঞাপন

‘শেখের বেটি আবারও ক্ষমতায় আসুক’

June 26, 2022 | 8:30 pm

এমদাদুল হক তুহিন, সিনিয়র করেসপন্ডেন্ট

পদ্মা সেতু এলাকা ঘুরে এসে: ফরিদপুরের ভাঙ্গা ‍উপজেলার প্রবীণ বাসিন্দা ইদ্রিস মাতাব্বর। সেখানকার ভাঙ্গা বাজারের একজন ব্যবসায়ী তিনি। স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনে খুবই খুশি এই প্রবীণ ব্যক্তি। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের লাখো মানুষের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

বিজ্ঞাপন

ইদ্রিস মাতাব্বরের ভাষায়, হাসিনা সরকার আরও ৫ বছর কিংবা ১০ বছর থাকলে দেশ আরও উন্নত হবে। আমরা চাই, শেখের বেটি আবারও ক্ষমতায় আসুক। দেশের আরও উন্নতি হোক।

পদ্মা সেতুতে যানচলাচলের প্রথম দিন রোববার (২৬ জুন) সেতু পেরিয়ে ভাঙ্গা বাজারে সারাবাংলার এই প্রতিবেদকের সঙ্গে কথা হয় ইদ্রিস মাতব্বরের। পদ্মা সেতু চালু হওয়ায় তার মতোই আরও অনেকের চোখে-মুখে খেলা করছিল উচ্ছ্বাসের ছটা।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

‘শেখের বেটি আবারও ক্ষমতায় আসুক’

বিজ্ঞাপন

এদিন সকালে পদ্মাসেতুর টোল প্লাজা খুলে দেওয়া হয়। পদ্মা সেতু পাড়ি দিতে এসময় মাওয়া প্রান্তে দুই থেকে তিন কিলোমিটার সড়কজুড়ে ছিল গাড়ির দীর্ঘ সারি। এর মধ্যে অনেক যানবাহনই রাত থেকেই অপেক্ষা করছিল সেতুর মাওয়া প্রান্তে। ট্রাক ও কাভার্ড ভ্যানগুলো এ তালিকায় এগিয়ে ছিল।

সকাল সাড়ে ৬ টার দিকে কথা হলে কাভার্ড ভ্যান ও ট্রাকের চালকেরা জানান, রাত ১টা থেকেই অপেক্ষা করছেন তারা। ভোরের আলো ফুটে ওঠার সঙ্গে সঙ্গে টোল দিয়ে পদ্মা সেতু পাড়ি দিতে গাড়ির জটলা দীর্ঘ থেকে দীর্ঘতর হয়।

বিজ্ঞাপন

প্রথম দিন যারা পদ্মা সেতুতে ওঠার সুযোগ পেয়েছেন, তাদের সবার মধ্যেই ছিল উচ্ছ্বাস। অনেকেই তাদের আনন্দ ভাষায় প্রকাশ করতে পারছিলেন। কয়েকজন শুধু বললেন, ‘আমরা আনন্দিত, আমরা খুশি’।

বিজ্ঞাপন
‘শেখের বেটি আবারও ক্ষমতায় আসুক’

সকালে মাওয়া প্রান্তে টোল প্লাজার সামনে যানবাহনের তীব্র চাপ থাকলেও দুপুর নাগাদ সেই চাপ কমে আসতে থাকে। টোল প্লাজার কর্মকর্তারা জানালেন, সকালের দিকে গাড়িগুলো টোল প্লাজার লেনও ঠিকমতো মানছিল না। ফলে চাপ বাড়তেই থাকে। পরে নিয়ম মেনে গাড়িগুলো টোল প্লাজা অতিক্রম করতে থাকলে চাপ কমে আসে।

প্রায় একই তথ্য জানা গেল জাজিরা প্রান্ত থেকেও। ওই প্রান্তেও টোল প্লাজার কর্মীরা জানালেন, সকালে চাপ থাকলেও দুপুর নাগাদ চাপ কমে আসতে থাকে।

পদ্মা সেতু পেরিয়ে সারাবাংলার গাড়ি যখন ভাঙ্গা বাজারে পৌঁছায়, তখন ঘড়িতে সময় সকাল সোয়া ৯টা। কিছুক্ষণ পরই কথা হয় সেখানকার ক্রোকারিজের দোকানদার ইদ্রিস মাতব্বরের সঙ্গে। ভাঙ্গা এলাকার বাস্তখোলার এই বাসিন্দা  চার সন্তানের এই জনক। তিনি সারাবাংলাকে বলেন, ‘আমাগো অনেক খুশি। আমাগো বিভাগে কারখানা হবে। ব্যবসা-বাণিজ্যে সুবিধা হবে। সমস্ত কিছুতে আমরা খুশি।’

‘শেখের বেটি আবারও ক্ষমতায় আসুক’

ইদ্রিস মাতব্বর বলেন, ‘আগে কল্পনা করি নাই এই সেতু হবে। হাসিনা সরকার ক্ষমতায় আসার পরে যখন উদ্যোগ নিলো, তখনই আমরা কল্পনা করছিলাম এই সেতুটা হইলি পরে আমাগোর সব দিকে সুবিধা হবে। বিশ্বব্যাংক দিলো না, আবুল হোসেনরে কেইস করল, তারপরে আমরা অখুশি আছিলাম। যখন আবার শুরু করল, তখন আমরা সব দিক দিয়া খুশি। হাসিনা সরকার করছে, আমরা সব দিক দিয়া খুশি।’

আগের দিন শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জাজিরা প্রান্তে শিবচরের কাঠালবাড়িতে জনসভা করেছিল আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে জনসভায় উপস্থিত ছিলেন। ওই জনসভাতেও যোগ দিয়েছিলেন ইদ্রিস মাতব্বর। তিনি বলেন, ‘গতকালের (শনিবার) প্রোগ্রামে গেছিলাম। বহু লোক হইছে। ১০ লক্ষের ওপরে লোক হইছে। এই বঙ্গে জীবনে আর এত লোক হইনি, লক্ষ লক্ষ লোক হইছে।’

‘শেখের বেটি আবারও ক্ষমতায় আসুক’

শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারকে আবারও ক্ষমতায় দেখতে চান ইদ্রিস মাতাব্বর। বলেন, ‘এই সরকার এসে ভালো কাজ করছে। সরকারকে নিয়ে আমাদের কোনো অভিযোগ নাই। সরকার ভালো কাজ করছে। এই জন্যে আমি দোয়া করি। হাসিনা আরও জীবত থাকুক। দেশের আরও উন্নতি হোক। হাসিনা সরকার আরও ৫ বছর, ১০ বছর থাকলে দেশ আরও উন্নত হবে, এটাই আমরা চাই। আমরা শেখের বেটিকে আবারও ক্ষমতায় দেখতে চাই।’

এদিকে, পদ্মা সেতু দিয়ে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১৫ হাজার ২০০ যানবাহন অতিক্রম করেছে। সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (মনিটরিং) মো. আবুল হোসেন সারাবাংলাকে জানান, এই সময়ে টোল আদায় হয়েছে ৮২ লাখ ১৯ হাজার টাকা। দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত দ্বিতীয় শিফট বিবেচনা করা হচ্ছে। এই শিফটেও সমানসংখ্যক গাড়ি সেতু অতিক্রম করবে বলে আশা করছেন তিনি।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন