বিজ্ঞাপন

বন্যার্তদের সহায়তায় ঢাবিতে হবে কনসার্ট

June 26, 2022 | 8:42 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: সিলেট-সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ হিসেবে আগামী ২৭ ও ২৮ জুন দুইদিনব্যাপী কন্সার্টের আয়োজন করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অনুষ্ঠেয় ‘বন্যার্তদের জন্য কনসার্ট’ শীর্ষক এই কনসার্টের পুরো টাকা ব্যয় হবে বন্যার্তদের সহায়তা হিসেবে।

রোববার (২৬ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক ও সাংস্কৃতিক সম্মেলনের সংশ্লিষ্টরা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ‘আগামী ২৭ এবং ২৮ জুন ২০২২ দেশের বিখ্যাত সব ব্যান্ড দল নিয়ে টিএসসির সবুজ চত্বরে আয়োজিত হতে যাচ্ছে ‘বন্যার্তদের জন্য কনসার্ট’। কনসার্টে ওয়ারফেইজ, আর্ক, অ্যাশেজ, ভাইকিং, সোনার বাংলা সার্কাস, সহজিয়াসহ আরও অনেক ব্যান্ড দল থাকছে তাদের পরিবেশনা নিয়ে।

বিজ্ঞাপন

তারা জানান, এই কনসার্টের এন্ট্রি ফি থাকবে ৩০০ টাকা। কনসার্ট থেকে প্রাপ্ত সকল অর্থ ব্যয় করা হবে বন্যার্ত মানুষের মুখে হাসি ফোটানোর প্রয়াসে।

সংবাদ সম্মেলনে উদ্যোক্তারা জানান, এ উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘বন্যার্তদের পাশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক-সাংস্কৃতিক সংগঠন’। এরই লক্ষ্যে গত ২১ জুন অংশীজনদের সমন্বয়ে একটি আহ্বায়ক কমিটিও গঠন করা হয়েছে। এ উদ্যোগের সুষ্ঠু সমন্বয়ের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অভ্যন্তরীণ ক্রীড়া কক্ষে একটি সার্বক্ষণিক নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। সকল সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে অর্থ সংগ্রহের কার্যক্রম চলছে। টিএসসির পায়রা চত্বরে ‘উন্মুক্ত মঞ্চ’ স্থাপন করা হচ্ছে।

এই উদ্যোগের সদস্যসচিব অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, ‘ত্রাণ শব্দটি আমাদের পাল্টাতে হবে। জনগণের টাকায় দেশ চলে। জনগণের টাকাতেই আমাদের বেতন হয়, আমরা হলে থাকতে পারি। এখানে সুনামগঞ্জের মানুষসহ সবার টাকা আছে। তাদের একটা অংশ বিপদে পড়েছে। তাদের টাকায় তাদের সহযোগিতা করতে হবে। এটা করুণা বা দয়া নয়, এটা তাদের অধিকার। কাজেই ত্রাণ শব্দটা বাদ দিতে হবে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমাদের মূল শক্তি কিন্তু ছাত্র-ছাত্রীরা। আমরা তাদের সহায়তা করছি এবং পরামর্শ দিচ্ছি। ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময় সংকটে সবার পাশে দাঁড়িয়েছে। এখনও আমাদের তাদের পাশে দাঁড়াতে হবে।’

সারাবাংলা/আরআইআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন