বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড-বাংলাদেশ-পাকিস্তান ত্রিদেশীয় সিরিজ

June 26, 2022 | 10:58 pm

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ওই কন্ডিশনে বেশি বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলাতে জোর দিচ্ছে দলগুলো। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ ও পাকিস্তান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল বিষয়টি। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে নিশ্চিত করা হলো।

বিজ্ঞাপন

স্থানীয় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিষয়টি জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা। এই সিরিজটি বিশ্বকাপের আগে ভালো প্রস্তুতির উপলক্ষ্য হবে মনে করছেন রমিজ।

পিসিবি প্রধান বলেন, ‘আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ড পাকিস্তানে খেলতে আসবে। সে সফরের তারিখের ব্যাপারে নিশ্চিত হওয়ার পরই নিউজিল্যান্ড ক্রিকেটের আয়োজনে আমরা সিরিজ খেলার সিদ্ধান্ত নিয়েছি। বিশ্বকাপের আগে ওই কন্ডিশনে দলকে আরও বেশি ম্যাচ খেলাতে চেয়েছিলাম। এখন আমাদের খেলোয়াড়েরা ওই কন্ডিশনে আরও বেশি খেলার সুযোগ পাবে, সুযোগ পাবে নিজেদের ঠিক রসায়ন খুঁজে বের করার।’

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কন্ডিশন অনেকটা একই। বাউন্সি ও গতিময় পিচ। রমিজ বলছেন, বিশ্বকাপের আগে ওই কন্ডিশনে খেলে বড় উপকারই হবে ক্রিকেটারদের।

পিসিবি প্রধান বলেন, ‘১৯৯২ বিশ্বকাপের আগে, আমাদের দলটি এক মাস আগে অস্ট্রেলিয়ায় পৌঁছেছিল এবং আমাদের স্থানীয় দলের বিপক্ষে খেলে ম্যাচের জন্য প্রস্তুতি নেওয়ার যথেষ্ট সুযোগ ছিল। আমি পিসিবির আন্তর্জাতিক বিভাগের পিছনে ছিলাম, যে কোনোভাবে একটি উপায় খুঁজে বের করতে যাতে আমাদের দল বিশ্বকাপের আগে ছয় থেকে সাতটি ম্যাচ খেলতে পারে। নিউজিল্যান্ডের পিচেও বাউন্স এবং গতি আছে, সেখানে ম্যাচ খেললে দল উপকৃত হবে।’

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজটি খেলতে আগামী ৪ অক্টোবর নিউজিল্যান্ডে যাবে পাকিস্তান ক্রিকেট দল। শিগগিরই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সিরিজের সূচি ঘোষণা করার কথা। জানা গেছে, প্রতিটি দল দুইবার করে একে অপরের মুখোমুখি হবে। পয়েন্ট টেবিলের সেরা দুই খেলবে ফাইনাল।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন