বিজ্ঞাপন

পদ্মা সেতুর নাট খোলা ব্যক্তির নামে মামলা হবে বিশেষ ক্ষমতা আইনে

June 26, 2022 | 10:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: উদ্দেশ্যপ্রণোদিতভাবে পদ্মা সেতুর নাট খুলে টিকটক করা বায়েজিদকে আটক করার পর জিজ্ঞাসাবাদ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় মামলা নেওয়ার নির্দেশ দিয়েছে সংস্থাটি।

বিজ্ঞাপন

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান জানিয়েছেন, পদ্মা সেতু উত্তর থানাকে এই মামলা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিশেষ ক্ষমতা আইনের ১৫ ধারার ৩ উপধারায় বলা হয়েছে, অন্তর্ঘাতমূলক কাজ যেমন— রেলপথ, ঝুলন্ত রজ্জু পথ, রাস্তা, খাল, সেতু-কালভার্ট, বাঁধ-সেতু, বন্দর, ডকইয়ার্ড, বাতিঘর, বিমান ঘাঁটি, টেলিগ্রাফ লাইন বা খুঁটি বা টেলিভিশন বা বেতার প্রতিষ্ঠানের সম্পদের কার্যক্ষমতা ব্যাহত করা অথবা সম্পদগুলির ক্ষতি করার উদ্দেশ্যে কোনো ব্যক্তি অনৈতিক কাজ করতে পারবে না। এরকম কোনো কাজ করলে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন-১৯৭৪-এর ১৫(৩) ধারায় অভিযুক্ত করা হবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- পদ্মা সেতুর নাট খোলা তরুণ সিআইডির হাতে আটক

এ অপরাধের শাস্তি হিসেবে বলা হয়েছে, কোনো ব্যক্তি এই ধারার কোনো বিধান লঙ্ঘন করলে মৃত্যুদণ্ড, যাবজ্জীবন কারাদণ্ড অথবা ১৪ বছর পর্যন্ত যেকোনো মেয়াদে কারাদণ্ড হবে। সেইসঙ্গে তাকে অর্থদণ্ডেও দণ্ডিত করা যাবে।

বিজ্ঞাপন

এর আগে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও থেকে ওই ব্যক্তিকে শনাক্ত করে সিআইডি। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় তার অবস্থান চিহ্নিত করে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে আটক করা হয়।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন