বিজ্ঞাপন

বন্যার্তদের জন্য ৫৮২০ মেট্রিক টন চাল, ৭ কোটি ১১ লাখ টাকা বরাদ্দ

June 27, 2022 | 12:09 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গত তিন মাসে নানা সময়ে আসা বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৫ হাজার ৮২০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। একইসঙ্গে ক্ষতিগ্রস্ত ১৪ জেলায় ৭ কোটি ১১ লাখ টাকা নদগ সাহায্য দেওয়া হয়। এছাড়া এক লাখ ২৩ হাজার ২০০ প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার, শিশু খাদ্য ক্রয় বাবদ ৪০ লাখ টাকা এবং গোখাদ্য কেনা বাবদ ৪০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বরাদ্দ দেওয়া জেলাগুলোর মধ্যে সিলেট জেলায় ২ হাজার মেট্রিক টন চাল, ২ কোটি ১৫ লাখ নগদ টাকা, ৪৩ হাজার প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার, শিশু-খাদ্য ক্রয় বাবদ ১০ লাখ টাকা এবং গোখাদ্য কেনা বাবদ ১০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ জেলায় ১ হাজার ৩২০ মেট্রিক টন চাল, ২ কোটি ৮ লক্ষ নগদ টাকা, ৩৮ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট/বস্তা,শিশু-খাদ্য ক্রয় বাবদ ১০ লক্ষ টাকা এবং গো-খাদ্য ক্রয় বাবদ ১০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

নেত্রকোনা জেলায় ৪০০ মেট্রিক টন চাল,৮০ লক্ষ নগদ টাকা,৯ হাজার প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার, শিশু-খাদ্য ক্রয় বাবদ ১০ লক্ষ টাকা এবং গো-খাদ্য ক্রয় বাবদ ১০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রংপুর জেলায় ৩ হাজার ৫০০ প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেয়া হয়েছে । নীলফামারী জেলায় ৫ লাখ নগদ টাকা এবং ৩ হাজার প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেওয়া হয়েছে।কুড়িগ্রাম জেলায় ২০০ মেট্রিক টন চাল, ৩০ লাখ নগদ টাকা এবং ১ হাজার প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেওয়া হয়েছে। হবিগঞ্জ জেলায় ১০০ মেট্রিক টন চাল, ৩০ লাখ নগদ টাকা এবং ৪ হাজার প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য বরাদ্দ দেওয়া হয়েছে।

মৌলভীবাজার জেলায় ৩০০ মেট্রিক টন চাল, ৬২ লক্ষ ৫০ হাজার নগদ টাকা,২ হাজার প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার, শিশু-খাদ্য ক্রয় বাবদ ১০ লক্ষ টাকা এবং গো-খাদ্য ক্রয় বাবদ ১০ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

শেরপুর জেলায় ১৫০ মেট্রিক টন চাল, ১১ লক্ষ নগদ টাকা এবং ৪ প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেয়া হয়েছে। জামালপুর জেলায় ৩০০ মেট্রিক টন চাল, ২২ লক্ষ নগদ টাকা এবং ৮ প্যাকেট/ বস্তা শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেয়া হয়েছে। কিশোরগঞ্জ জেলায় ১০০ মেট্রিক টন চাল, ১০ লক্ষ নগদ টাকা এবং ৪ হাজার প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৪০০ মেট্রিক টন চাল, ১১ লক্ষ ৫০ হাজার নগদ টাকা এবং ২ হাজার প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেয়া হয়েছে। লালমনিরহাট জেলায় ৩৫০ মেট্রিক টন চাল এবং ৯ লক্ষ নগদ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

কুমিল্লা জেলায় ২০০ মেট্রিক টন চাল, ১৭ লক্ষ নগদ টাকা এবং ১ হাজার ৭০০ প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেওয়া হয়েছে।

গত ১ এপ্রিল থেকে ২৬ জুন বন্যায় ক্ষতিগ্রস্তদের এসব অনুদান দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন