বিজ্ঞাপন

ভালো দল হয়ে উঠতে অনেক পথ বাকি: পাপন

June 27, 2022 | 12:28 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আরেকটি টেস্ট ম্যাচ, বাংলাদেশের আরেকবার বাজে পারফরম্যান্স। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে সহজেই হেরেছে বাংলাদেশ। সেন্ট লুসিয়াতেও তিন দিনেই হার দেখছে সাকিব আল হাসানের দল। সাদা পোশাকের ক্রিকেটে টানা বাজে পারফরম্যান্সের কারণে সমালোচনা হচ্ছে স্বাভাবিকভাবেই। এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন মনে করছেন, টেস্টে ভালো দল হয়ে উঠতে এখনো অনেক পথ বাকি।

বিজ্ঞাপন

২২ বছর যাবত টেস্ট খেলছে বাংলাদেশ। কিন্তু বেশিরভাগ সময়েই ভালো পারফরম্যান্স উপহার দেওয়া সম্ভব হয়নি তাদের। মাঝে মধ্যে স্মরণীয় কিছু জয় ধরা দিয়েছে বটে কিন্তু ভালো পারফরম্যান্সের ধারাবাহিকতা দেখা যায়নি। হতাশ হয়ে মাঠ ছাড়তে হয়েছে বেশিরভাগ সময়েই। চলতি ম্যাচের আগে ১৩৩ টেস্ট খেলে বাংলাদেশ হেরেছে ৯৯টিতেই। বিসিবি সভাপতি মনে করছেন, ভালো দল হয়ে উঠতে আরও অনেকদূরের পথ বাকি।

রোববার (২৬ জুন) ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গিয়ে এমন মন্তব্য করেছেন বিসিবি বস।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমাকে যদি ২২ বছরের কথা বলেন, আমরা দেশের মাটিতে জেতা শুরু করেছি। তাই বলে যে সবগুলোতে জিতে যাব তা না। আমরা কয়েকটা টেস্ট ম্যাচ জিতেছি দেশের মাটিতে শক্তিশালী দলের বিপক্ষে। এটা একটা উন্নতি। বিদেশেও যে আমরা জিততে পারি, সেটার একটা আভাস পেয়েছি। তাই বলে যে আমরা এখনই ভালো দল হয়ে গেছি, প্রশ্নই ওঠে না। আমাদের এখনও অনেক পথ বাকি আছে।'

ভালো দল হয়ে উঠতে অনেক পথ বাকি: পাপন

বিজ্ঞাপন

চলতি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দুই ম্যাচের কোনটিতেই কোনও সময়ে তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারেনি বাংলাদেশ। অবশ্য বিসিবি সভাপতি পারফম্যান্সের উর্ধ্বগতি দেখছেন। তার মতে, আগের সফরের চেয়ে এবার ভালো পারফর্ম করছে বাংলাদেশ।

পাপন বলেন, ‘আমরা যদি মনে করি, ওয়েস্ট ইন্ডিজে গিয়ে টিম হেরে যায়, তাহলে আমাদের খুব খারাপ অবস্থা, সেটা কিন্তু আমি একমত না। সারাজীবন তো হেরেই এসেছি। বরং আমি বলব, প্রথম টেস্টটাতে যদি দেখি আমি, সর্বশেষ আমরা (ওয়েস্ট ইন্ডিজে) গিয়েছি ২০১৮ সালে বোধ হয়। তার চেয়ে এবারের পারফরম্যান্স ভালো। আমার কাছে অবশ্যই এটা উন্নতি।'

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন