বিজ্ঞাপন

মোটরসাইকেল নিষেধাজ্ঞায় শৃঙ্খলা ফিরেছে পদ্মা সেতুতে

June 27, 2022 | 3:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: গতকাল বিশৃঙ্খল পরিস্থিতিতে সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ করার ঘোষণা এসেছে সরকারের তরফ থেকে। সোমবার (২৭ জুন) সকাল থেকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে টোলপ্লাজায় অনেকটাই যানবাহন চাপ কমে গেছে। মোটরসাইকেল ছাড়াও ছোট যানবাহন এবং বাসের সংখ্যাটাও ছিল খুবই কম।

বিজ্ঞাপন

শৃঙ্খলা ফিরে এসেছে সেতুতে। গতকালের দুর্ঘটনার পর থেকে সেতু কর্তৃপক্ষ পুলিশ সেনাবাহিনী এবং জেলা ম্যাজিস্ট্রেট এর কার্যক্রম আরও জোরদার এবং কঠোর হয়েছে। টোলপ্লাজা এলাকায় সেতুর ওপরে টহল জোরদার করা হয়েছে।

এদিকে মোটরবাইক পদ্মা সেতু দিয়ে পার হতে না দেওয়ায় শিমুলিয়া থেকে ফেরি দিয়ে পার হয়।

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিসি ম্যানেজার ফয়সাল হোসেন বলেন, ‘ফেরি চলাচলের ওপর কোনো নিষেধাজ্ঞা নেই। যানবাহনের ওপর নির্ভর করে চলাচল হবে। আজকে একটিমাত্র ফেরি কুঞ্জলতা ১১৯টি মোটরসাইকেল নিয়ে শিমুলিয়া ঘাট থেকে মাঝিরকান্দি ছেড়ে গেছে।’

পদ্মা সেতু কর্তৃপক্ষ জানান, গতকাল মাওয়া টোলপ্লাজা দিয়ে মোটরসাইকেলসহ ২৬ হাজার ৫৮৯টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয় এক কোটি ৮ লাখ ৯৫ হাজার ৯০০ টাকা অপরদিকে জাজিরা প্রান্ত দিয়ে পারাপার হয় মোটর সাইকেলসহ ২৪ হাজার ৭২৭ টি যানবাহন, টোল আদায় হয় ১ কোটি চুয়াল্লিশ হাজার চার টাকা।

বিজ্ঞাপন

পদ্মা সেতুর দুই প্রান্ত দিয়ে সর্বমোট ৫১ হাজার ৩১৬টি যানবাহন পারাপার হয়েছে সব মিলিয়ে টোল আদায় হয়েছে দুই কোটি ৯ লাখ ৪০ হাজার তিনশত টাকা।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন