বিজ্ঞাপন

নাথিং ফোন কী? ওয়ানপ্লাসের মতো আরেকটা ব্রান্ড?

June 27, 2022 | 5:12 pm

মোহাম্মদ আল কাওসার কনক

ওয়ানপ্লাসের সহ-প্রতিষ্ঠাতা কার্ল পাই ২০২০ সালের সেপ্টেম্বর মাসে, অর্থাৎ করনোকালীন সময়ে ওয়ানপ্লাস ছেড়ে শুরু করেছিলেন নিজের কোম্পানি নাথিং। ইতিমধ্যেই এই কোম্পানিটি একটি টিডব্লিউএস ইয়ারফোন বাজারে এনেছে। স্বচ্ছ ডিজাইনের সেই ইয়ারফোন উন্মোচনের পরেই বেশ জনপ্রিয়তা পায়। এর পরেই নাথিং কোম্পানির প্রথম স্মার্টফোন সম্পর্কে নানা জল্পনা-কল্পনা শুরু হয়ে যায়। যদিও আসি আসি করে এখনও সেই স্মার্টফোনের দেখা মেলেনি। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটতে যাচ্ছে আগামী মাসে। ইতিমধ্যেই কোম্পানির প্রথম ফোন উন্মোচনের বিষয়টি সামনে এনেছে নাথিং।

বিজ্ঞাপন
নাথিং ফোন কী? ওয়ানপ্লাসের মতো আরেকটা ব্রান্ড?
কোম্পানির প্রথম ফোন উন্মোচনের বিষয়টি সামনে এনেছে নাথিং
বিজ্ঞাপন

আগামী ১২ জুলাই বাজারে আসতে যাচ্ছে নাথিং ফোন ১। নাথিং ব্র্যান্ডের এটাই প্রথম স্মার্টফোন। নাথিং জানিয়েছে, জুলাই মাসের ১২ তারিখ বিশ্বব্যাপী উন্মোচিত হবে নাথিং ফোন ১। যদিও ফোনটির কত দাম রাখা হবে সেবিষয়ে এখনো কোন তথ্য পাওয়া যায় নি। তবে ভারতীয় বাজারে দুই হাজার রূপির মাধ্যমে ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টে ফোনটির প্রিবুকিং শুরু হয়েছে।

বিজ্ঞাপন
নাথিং ফোন কী? ওয়ানপ্লাসের মতো আরেকটা ব্রান্ড?
জুলাই মাসের ১২ তারিখ বিশ্বব্যাপী উন্মোচিত হবে নাথিং ফোন ১

টেকড্রয়ডারে প্রকাশিত এক খবর থেকে জানা যায়, নাথিং ফোনে থাকবে, ৬.৫৫ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে যার রেজ্যুলিউশন হবে ২৪০০*১০৮০ পিক্সেলস। ডিসপ্লের চারপাশে থাকবে সরু বেজেল। আর রিফ্রেশ রেট হবে ৯০ হার্জ । থাকবে স্ন্যাপড্রাগন চিপসেট যা অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে। থাকবে নাথিং লঞ্চার এবং এই ফোনের মাধ্যমেই স্টক অ্যান্ড্রয়েড ব্যবহারের অভিজ্ঞতা পাবে ব্যবহারকারীরা। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও এই ফোনে থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট।

বিজ্ঞাপন

এন্ড্রয়েড ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষনের জন্য নাথিং ফোন ১-এ থাকবে ট্রান্সপারেন্ট ব্যাক প্যানেল। যার ফলে ফোনের ভিতরে কী রয়েছে তা বাইরে থেকে দেখতে পাবেন ব্যবহারকারীরা। শুধু এক্ষেত্রে নয়, আগামীতে নাথিংয়ের অন্য ডিভাইসগুলোর ক্ষেত্রেও একইভাবে কালো গ্লাস ব্যবহার করা হবে।

বিজ্ঞাপন
নাথিং ফোন কী? ওয়ানপ্লাসের মতো আরেকটা ব্রান্ড?
কার্ল পাই ২০২০ সালের সেপ্টেম্বর মাসে, অর্থাৎ করনোকালীন সময়ে ওয়ানপ্লাস ছেড়ে শুরু করেছিলেন নিজের কোম্পানি নাথিং

থাকবে ডুয়েল ব্যাক ক্যামেরা সেটআপ, যার মধ্যে প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকবে ৫০ মেগা পিক্সেলের একটি এবং অন্যটি হবে ৮ মেগাপিক্সেলের আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফ্রন্ট ক্যামেরায় থাকবে ৩২ মেগাপিক্সেল।

আরো থাকবে ১২ জিবি র‌্যামের সঙ্গে ১২৮ জিবি ইনবিল্ড স্টোরেজ এবং ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধার সাথে ৪৫০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন