বিজ্ঞাপন

কৃষক হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

June 27, 2022 | 5:52 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: জেলার কাজিপুরে জেলহক নামে এক কৃষককে হত্যার দায়ে আট জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৭ জুন) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ দণ্ডাদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের অতিরিক্ত পিপি ওয়াজ করোনী লকেট ও এপিপি শামসুল আলম।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামের আব্দুস সাত্তার, আব্দুর রাজ্জাক মাষ্টার, শফিকুল ইসলাম, শালগ্রামের সুরুত আলী, হায়দার আলী, আমজাদ হোসেন ও জামালপুর জেলার সরিষাবাড়ির মনির হোসেন।

মামলার অভিযোগপত্রে উল্ল্রখ করা হয়েছে, কাজিপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামের জেলহক মন্ডলের সঙ্গে একই গ্রামের আব্দুর রাজ্জাক মাষ্টারের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। ১৯৯৬ সালের ১৭ মার্চ বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে যায় আব্দুর রাজ্জাক মাষ্টার ও তার লোকজন। ধানকাটার সংবাদ পেয়ে জেলহকের লোকজন ঘটনাস্থলে পৌঁছালে রাজ্জাক মাষ্টারের লোকজন দেশীয় অস্ত্র লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। হামলায় জেলহক মন্ডল ঘটনাস্থলে নিহত হন। এ ঘটনায় নিহতের ছেলে আব্দুর রহিম ৩৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ ৩৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অবশেষে আদালত আজ এ রায় প্রদান করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন