বিজ্ঞাপন

বায়েজিদের বাড়িতে ভাঙচুর, পরিবারের অভিযোগ ছাত্রলীগের হামলা

June 27, 2022 | 6:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পদ্মা সেতুর নাট খুলে টিকটিক করার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলার আসামি মো. বায়েজিদ তালহার গ্রামের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। বায়েজিদের পরিবারের অভিযোগ, ছাত্রলীগ ও যুবলীগের একটি মিছিল থেকে তাদের বাড়িতে হামলা চালানো হয়।

বিজ্ঞাপন

সোমবার (২৭ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে বায়েজিদের পটুয়াখালীর গ্রামের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে। এদিন বায়েজিদকে বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বায়েজিদের বড়ভাই সোহাগ সারাবাংলাকে বলেন, ছাত্রলীগ ও যুবলীগের একটি মিছিল জয় বাংলা স্লোগান দিয়ে বাড়িতে হামলা করেছে। তারা এলপাতাড়িভাবে টিনের বেড়ায় কোপ দেন। বেশকিছু জিনিসপত্র ভাঙচুর করেন। বাড়িতে একটি ইয়ামাহা মোটরসাইকেল ছিল। সেটিও ভাঙচুর করেছেন মিছিল নিয়ে আসা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

বায়েজিদের বাড়িতে ভাঙচুর, পরিবারের অভিযোগ ছাত্রলীগের হামলা

সোহাগ আরও বলেন, অপরাধ করলে আমার ভাই করেছে। তার পরিবারের অন্যান্য সদস্যরা তো কোনো অপরাধ করেনি। এমনকি বাড়িঘরও কোনো অপরাধ করেনি। কিন্তু তারা বাড়িঘর ভাঙচুর করে গেল। যাওয়ার সময় তারা প্রাণনাশেরও হুমকি দিয়ে গেছেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চেয়ে পটুয়াখালী জেলা ছাত্রলীগের বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বলা হয়। তারা জানান, বর্তমানে পটুয়াখালীতে ছাত্রলীগের কোনো কমিটি নেই। কাজেই কে বা কারা হামলা করেছে, তা জানেন না তারা।

বায়েজিদের বাড়িতে ভাঙচুর, পরিবারের অভিযোগ ছাত্রলীগের হামলা

বিজ্ঞাপন

পটুয়াখালী জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন সালাহউদ্দিন খান হীরা। তিনি সারাবাংলাকে বলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হোসেনের নেতৃত্বে আমরা পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আনন্দ মিছিল করেছি। মিছিল শেষে বক্তব্যে বায়েজিদকে পটুয়াখালীতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তবে তার বাড়িতে ভাঙচুরের কোনো ঘটনা মিছিল থেকে ঘটেনি। যেখানে আমরা মিছিল পরবর্তী সমাবেশ করেছি, সেখান থেকে বায়েজিদের বাড়ির দূরত্ব ২৫ কিলোমিটার। কে বা কারা ভাঙচুর করেছে, সে বিষয়ে কোনো তথ্য আমাদের জানা নেই।

এর আগে, শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধনের পরদিন রোববার (২৬ জুন) যানচলাচলের জন্য খুলে দেওয়া হয় এই সেতু। এই দিনই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বায়েজিদ পদ্মা সেতুতে উঠে একটি নাট খুলছেন। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে রোববার সন্ধ্যাতেই রাজধানীর শান্তিনগর থেকে আটক করে সিআইডি। পরে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

পদ্মা সেতুর নাট খোলা তরুণ সিআইডির হাতে আটক

বায়োজিদ কিভাবে নাট খুলেছে জানাতে পারেনি সিআইডি

পদ্মা সেতুতে নাট খোলার ঘটনা একাধিক, কঠোর হচ্ছে প্রশাসন

পদ্মা সেতুর নাট খোলা ব্যক্তির নামে মামলা হবে বিশেষ ক্ষমতা আইনে

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন