বিজ্ঞাপন

ঢাকা-টরেন্টো ফ্লাইট শুরু ২৭ জুলাই

June 27, 2022 | 6:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ২৭ জুলাই থেকে ঢাকা-টরেন্টো-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সোমবার (২৭ জুন) বিকেলে সারাবাংলাকে এ খবর নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ (জিএম-পিআর) তাহেরা খন্দকার।

বিজ্ঞাপন

তিনি জানান, ঢাকা থেকে টরেন্টো রুটে ইকোনমি ক্লাসে ১৫ শতাংশ ডিসকাউন্টসহ একমুখী ভাড়া (ট্যাক্সসহ) ৯০ হাজার ৫১০ টাকা থেকে শুরু এবং ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ১ লাখ ৫৩ হাজার ৩৭০ টাকা। সেই হিসাবে ডিসকাউন্ট বাদে টরেন্টো রুটের রিটার্ন ভাড়া ১ লাখ ৮০ হাজার নির্ধারণ করা হয়েছে। ইকোনমি প্রিমিয়াম ক্লাসে ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে একমুখী সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১ লাখ ২৭ হাজার ৩০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ২ লাখ ৩৪ হাজার ৩৫৫ টাকা। বিজনেস ক্লাসে ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে একমুখী সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১ লাখ ৬৪ হাজার ১০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকেটের ক্ষেত্রে ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ৩ লাখ ৪ হাজার ৩০২ টাকা।

তাহেরা খন্দকার আরও জানান, যাত্রীরা ২০ জুলাই তারিখের মধ্যে এ রুটের টিকিট কিনলে বাংলাদেশ থেকে যাত্রা শুরুর ক্ষেত্রে (একমুখী ও রিটার্ন উভয়ক্ষেত্রে) টিকিটের মূল ভাড়ার ওপর এই ১৫ শতাংশ মূল্যছাড় পাবেন। ঢাকা-টরেন্টো রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা থেকে প্রতি বুধবার ও রোববার বিমানের ফ্লাইট টরেন্টোর উদ্দেশে যাত্রা করবে এবং একই দিন টরেন্টো থেকেও ফিরতি ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে। ঢাকা-টরেন্টো রুটে বিমানের সর্বাধুনিক প্রযুক্তির ব্র্যান্ড নিউ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজ ব্যবহৃত হবে।

বিজ্ঞাপন

বাংলাদেশ বিমান থেকে জানা যায়, আগামী ২৭ জুলাই থেকে সপ্তাহে প্রতি বুধবার বিজি৩০৫ বাংলাদেশ সময় ভোর ৩টা ৩০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশে যাত্রা করবে। যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৯টায় তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

সারাবাংলা/এসজে/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন