বিজ্ঞাপন

রাজশাহীতে একসঙ্গে ৩ শিশুর জন্ম, নাম পদ্মা-সেতু-উদ্বোধন

June 27, 2022 | 9:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে জন্ম নেওয়া তিন জমজ নবজাতকের নাম রাখা হয়েছে স্বপ্নের পদ্মা সেতুর নামে। যেদিন পদ্মা সেতুর উদ্বোধন করা হয়েছে সেদিনই দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে সিজারিয়ান অস্ত্রোপচারে এই তিন ছেলে শিশুর জন্ম হয়েছে।

বিজ্ঞাপন

শিশুদের ডাকনাম নাম রাখা হয়েছে পদ্মা, সেতু ও উদ্বোধন। শিশুদের বাবার নাম মিজানুর রহমান (৩৪)। তিনি নির্মাণ শ্রমিক। পাবনার সাঁথিয়া উপজেলার বেড়া পৌরসভার আমাইকুলা এলাকায় তার বাড়ি। গত ২৫ জুন দুপুরে মিজানুরের স্ত্রী শিউলী খাতুন (২৬) একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন।

সোমবার (২৭ জুন) বিকেলে রামেক হাসপাতালে গিয়ে দেখা যায়, ২৬ নম্বর ওয়ার্ডে দুই নবজাতককে নিয়ে বসে আছেন বাবা মিজানুর রহমান এবং বাচ্চাদের মামী আনোয়ারা বেগম। অন্য ওয়ার্ডে আরেকটি নবজাতক ছিল মায়ের কাছে। তারা সবাই সুস্থ বলে জানালেন মিজানুর রহমান।

তিনি জানান, বাড়িতে তার তিন মেয়ে আছে। সবার বড় মেয়েটির বয়স ১১ বছর। এবার একসঙ্গে তিনি তিন ছেলের বাবা হয়েছেন। তিন ছেলের জন্ম নেওয়ার খবর পেয়ে তাদের এলাকার পৌর কাউন্সিলর স্বপন মোল্লা নাম রেখেছে পদ্মা, সেতু ও উদ্বোধন। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের দিনই জন্ম নেওয়ায় ভালবেসে তিনি এ নাম রেখেছেন।

বিজ্ঞাপন

তবে যে চিকিৎসক ও নার্সেরা অস্ত্রোপচারের সময় ছিলেন তারা ভিন্ন নাম রেখেছেন বলেও জানান মিজানুর রহমান। তিনি জানান, হাসপাতালে তাদের নাম রাখা হয়েছে হাসান, হোসাইন ও ইসমাঈল। এগুলোও পূর্ণ নাম হতে পারে। পদ্মা, সেতু ও উদ্বোধন হতে পারে ডাকনাম।

এর আগে, গত ১৭ জুন নারায়ণগঞ্জে জন্ম নেওয়া তিন জমজ শিশুর নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই তিন নবজাতককে সোনার চেন উপহার পাঠান। এরপর দেশের বিভিন্ন স্থানে জন্ম নেওয়া জমজ শিশুদের নাম রাখা হচ্ছে পদ্মা ও সেতু নামে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন