বিজ্ঞাপন

পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদ ৭ দিনের রিমান্ডে

June 27, 2022 | 8:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

শরীয়তপুর: পদ্মা সেতুর রেলিং থেকে নাট খুলে নেওয়ার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলার আসামি বায়েজিদ তালহাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২৭ জুন) শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সালেহুজ্জামানের আদালতে হাজির করা হয় বায়েজিদকে।

আদালত পরিদর্শক মো. জাহাঙ্গীর জানান, মামলার তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) মামলায় বায়েজিদকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে। শুনানি নিয়ে বিচারক তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধনের পরদিন রোববার (২৬ জুন) যানচলাচলের জন্য খুলে দেওয়া হয় এই সেতু। ওই দিনই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বায়েজিদ পদ্মা সেতুতে উঠে একটি নাট খুলছেন। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে রোববার সন্ধ্যাতেই রাজধানীর শান্তিনগর থেকে আটক করে সিআইডি। পরে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

সোমবার (২৭ জুন) দুপুরে মালিবাগ সিআইডি কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন সংস্থাটির সাইবার ইন্টিলিজেন্স ও রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. রেজাউল মাসুদ। তিনি বলেন, কোনো যন্ত্রাংশ ছাড়া শুধু হাত দিয়ে পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বোল্ট খোলার কথা নয়। তবে বায়েজিদ কীভাবে নাট খুলেছে, তা এখনো জানা যায়নি। কোনো যন্ত্র ব্যবহার করেছে কি না, তা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়নি।

বিজ্ঞাপন

রেজাউল মাসুদ বলেন, এটি একটি অন্তর্ঘাতমূলক কাজ। পদ্মা সেতুর আরও যারা নাট-বোল্ট খুলেছে, তাদেরও আইনের আওতায় আনা হবে।

এদিকে, সোমবার বিকেলে বায়েজিদ তালহার পটুয়াখালীর গ্রামের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। বায়েজিদের পরিবারের অভিযোগ, ছাত্রলীগ ও যুবলীগের একটি মিছিল থেকে তাদের বাড়িতে হামলা চালানো হয়।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন