বিজ্ঞাপন

বাংলাদেশ-পাকিস্তান-নিউজিল্যান্ড ত্রিদেশীয় সিরিজের সূচি প্রকাশ

June 28, 2022 | 1:23 pm

স্পোর্টস ডেস্ক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে নিউজিল্যান্ডে বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে যে একটা ত্রিদেশীয় সিরিজ হতে চলেছে সেটা পুরনা খবর। নতুন খবর, ওই সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে ক্রিকেট নিউজিল্যান্ড (এনজেডসি)।

বিজ্ঞাপন

৭ অক্টোবর থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজটি। প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। নতুন মৌসুম ২-২২-২৩ এর ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচগুলোর সূচি প্রকাশ করেছে ক্রিকেট নিউজিল্যান্ড। সেখানেই উঠে এসেছে ত্রিদেশীয় এই সিরিজের সূচি।

ডাবল রাউন্ড রবিন ফরম্যাটে প্রতিটি দল দুবার করে একে অপরের মুখোমুখি হবে। তারপর পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ফাইনাল। বাংলাদেশ রবিন লিগ ৭ অক্টোবর পাকিস্তান, ৯ অক্টোবর নিউজিল্যান্ড, ১২ অক্টোবর নিউজিল্যান্ড ও ১৩ অক্টোবর পাকিস্তানের মুখোমুখি হবে।

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজটির ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হ্যাগলি ওভালে। অস্ট্রেলিয়ায় ১৬ অক্টোবর থেকে মাঠে গড়ানোর কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এদিকে, এই সূচিতে বাংলাদেশ নারী দলের নিউজিল্যান্ড সফরের দিনক্ষণও জানিয়েছে নিউজিল্যান্ড। এ বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ১১ ডিসেম্বর।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড হোয়াইট বলেন, ‘সর্বশেষ নারী বিশ্বকাপ খেলাটা এগিয়ে দিয়েছে। হোয়াইট ফার্নসদের (নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল) মাঠে দেখাটা তাই দারুণ ব্যাপারই হবে। এ ছাড়া ভারত, ইংল্যান্ড ও শ্রীলঙ্কা সফরে আসবে। বাংলাদেশ ও পাকিস্তানও আসবে। এর অর্থ হলো, গ্রীষ্মজুড়েই দারুণ ক্রিকেট দেখা যাবে।’

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন