বিজ্ঞাপন

শিখা হয়ে আসছেন তিশা

June 28, 2022 | 5:59 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ছোট পর্দায় জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা গল্পের প্রয়োজনে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। এবার তাকে যাবে রিক্সাচালক শিখার চরিত্রে। নাটকের নাম ‘রিক্সা গার্ল’। তার বিপরীতে আছেন ওটিটির আলোচিত অভিনেতা সোহেল মণ্ডল। পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু।

বিজ্ঞাপন

শিখা একজন হার না মানা এক মানুষের নাম। জীবন বাস্তবতায় সে ঢাকা শহরে রিক্সা চালায়। ছোট বোন পরীকে নিয়ে বস্তিতে তার অন্য এক সংসার। এক সময় রেজাউল নামের এক মানুষ তাকে আগলে রাখতো সব সময়। অজানা এক কারণে নিখোঁজ হয় রেজাউল। ঘটনাক্রমে শিখা মুখোমুখি হয় অপ্রিয় এক সত্যের। যে সত্য প্রশ্নবিদ্ধ করে পুরুষ নামক মানুষের পরিচয়কে। তবু জীবন চলে জীবনের নিয়মেই।

তানজিন তিশা বলেন, ‘আমি সব ধরণের কাজেই নিজেকে প্রমাণ করতে চাই। তবে এই নাটকের শিখা চরিত্র একটা বোধের জায়গা থেকে করা। সমাজের শ্রমজীবী নারীদের জীবন কাছ থেকে দেখার সুযোগ হয়েছে এ নাটকে। এই শহরে যে সব নারী জীবন সংগ্রামে লড়াই করছে তাদের প্রতি এক ধরণের শ্রদ্ধাবোধ থেকে কাজটা করা।'

বিজ্ঞাপন

‘রিক্সা গার্ল’ নাটকে সোহেল মণ্ডল অভিনয় করেছেন রেজাউল চরিত্রে। তিনি বলেন, গতবাঁধা নাটকে কাজ করতে চাই না আমি আসলে। খুব বেছে বেছে ভালো কিছু কাজ করতে চাই। রিক্সা গার্ল নাটকে নতুন এক সোহেল মণ্ডলকে পাবে দর্শক।

নাটকটি রচনা করেছেন আহমেদ তাওকীর। এ প্রসঙ্গে তিনি বলেন,’ এখন গল্প নির্ভর কাজের পরিবেশ ঠিক আগের মতো নেই। ট্রেন্ডি নামে সব অগল্পের গল্প হচ্ছে। আমি চেয়েছি একটা গল্প বলতে। যে গল্প একজন হার না মানা নারী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন