বিজ্ঞাপন

মানব পাচারের মামলায় সংগীতশিল্পী ইভার ৬ সপ্তাহের জামিন

June 28, 2022 | 8:23 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলশান থানায় মানব পাচারের অভিযোগে দায়ের করা মামলায় সংগীতশিল্পী ইভা আরমান ওরফে শেখ উর্মি আরমান ইভাকে ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ জুন) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোহাম্মদ সেলিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ বি এম আলতাফ হোসেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী আপন চক্রবর্তী ও শুভজিৎ ব্যানার্জি। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান বলেন, আজ ইভা আরমান ওরফে শেখ উর্মিকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তাকে আগামী ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

বিজ্ঞাপন

ইভার আবদনের শুনানিতে আদালত বলেন, আপনি একজন সংগীতশিল্পী। আপনার বিরুদ্ধে এমন অভিযোগ আসে কেন? এরপর আদালত ছয় সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে আদেশ দেন।

গত ২৫ জুন গুলশান থানায় ইভা আরমানসহ ১০ জনের বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে গুলশান থানায় পুলিশের উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন খান মামলা দায়ের করেন।

এর আগের দিন ২৪ জুন রাজধানী গুলশান-২-এর ৪৪ নম্বর সড়কের ইভারোজ ভবনের পঞ্চম তলায় অভিযান চালিয়ে অবৈধ দেহ ব্যবসা পরিচালনা, যৌন শোষণ ও যৌন নিপীড়নমূলক কাজের অভিযোগে সাত জনকে আটক করে পুলিশ। এরপর তাদের বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে বলা হয়, ২৪ জুন বিকেল ৬টায় রাজধানীর গুলশানে ইভারোজ ভবনের পঞ্চম তলায় ‘অ্যারোমা থাই অ্যান্ড স্পা দেশের বিভিন্ন স্থান হতে উঠতি বয়সের তরুণী ও নারীদের একত্রিত করে অবৈধ দেহ ব্যবসা পরিচালনা করে যৌন শোষণ ও যৌন নিপীড়নমূলক কাজ পরিচালনা করে আসছে।

মামলায় অভিযোগ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে দেশের বিভিন্ন স্থানের তরুণীদের সঙ্গে যোগাযোগ করে তাদের কাজের সুযোগ দেওয়ার প্রলোভন দেখিয়ে ওই স্পা সেন্টারে নিয়ে আসে। সেখানে অর্থের বিনিময়ে পতিতাবৃত্তি ও অসামাজিক কাজে লিপ্ত করে। আসামিরা পরস্পর যোগসাজশে সঙ্ঘবদ্ধভাবে স্পা’র আড়ালে পতিতালয় স্থাপন, পরিচালনা ও পতিতাবৃত্তির উদ্দেশ্যে মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২-এর ১২/১৩ ধারায় অপরাধ করেছেন।

ইভা ছাড়াও মামলার বাকি আসামিরা হলেন— রফিকুল হায়দার মোহাম্মদ সিরাজউদ্দৌলা (৪০), অসীম কুমার পাল (৪৪), ইয়াসমিন আক্তার নিঝুম (১৮), শ্রাবণী আক্তার মুক্তা (২৪), রুনা মুড়ং (২৭), রোকেয়া আক্তার মুন (২৭), লামিয়া আক্তার (২৪), হাসিনা মমতাজ (৫৬) ও স্বরজিৎ (৪০)।

আসামিদের মধ্যে ‘অ্যারোমা থাই অ্যান্ড স্পা’র মালিক হাসিনা মমতাজ ও এর ম্যানেজার স্বরজিৎ পলাতক রয়েছেন। আরেক আসামি ইভা আরমান আজ (মঙ্গলবার) ছয় সপ্তাহের আগাম জামিন পেলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন