বিজ্ঞাপন

মাওয়া টোলপ্লাজা ফাঁকা, স্বাভাবিকভাবে পার হচ্ছে গাড়ি

June 29, 2022 | 5:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: জেলার লৌহজং উপজেলার সীমান্ত এলাকা মাওয়ায় পদ্মা সেতুর টোলপ্লাজা অনেকটাই ফাঁকা। স্বাভাবিকভাবে পার হচ্ছে যানবাহন। সেতুর টোলপ্লাজায় কোনো ধরনের যানজট বা গাড়ির দীর্ঘসারি দেখা যায়নি।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুন) সকাল থেকেই পদ্মা সেতুর উত্তর প্রান্তে এ ধরনের চিত্র দেখা যায়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের সংখ্যা বাড়লেও টোলপ্লাজায় কোনো গাড়িকে অপেক্ষায় থাকতে দেখা যায়নি।

এদিকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রতিনিয়তই মাইকিং করে চলছে। একইসঙ্গে সেতুতে টহল দিচ্ছে বাহিনীর সদস্যরা।

সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, বাস, ট্রাক ও প্রাইভেটসহ অন্যান্য ভারী যানবাহন যথারীতি পারাপার হচ্ছে। বর্তমানে গাড়ির কোনো ধরনের চাপ বা যানজট নেই মাওয়া প্রান্তে। তবে কিছু কিছু পিকাপে করে মোটরসাইকেল পারাপার হচ্ছে।

বিজ্ঞাপন

পুলিশ ও সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের তদারকি অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন প্রকৌশলী তোফাজ্জল হোসেন।

এর আগে, গত শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। এদিন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মাওয়া প্রান্তে সুধী সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী। এরপর সেতু পার হওয়ার জন্য নিজ হাতে প্রথমবারের মতো পদ্মা সেতুতে টোল প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করেন। পরদিন রোববার (২৬ জুন) ভোর থেকে সব ধরনের যানবাহনের জন্য পদ্মা সেতু খুলে দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন