বিজ্ঞাপন

টানা ৩ দিন সংক্রমণ ২ হাজার ছাড়িয়ে, মৃত্যু নেই ২৪ ঘণ্টায়

June 29, 2022 | 5:55 pm

সারাবাংলা ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের নতুন সংক্রমণ আগের দিনের চেয়ে বেশি শনাক্ত হয়েছে। আগের দিন ২ হাজার ৮৭ জনের শরীরে এই সংক্রমণ শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ২৪১ জন। এ নিয়ে দেশে টানা তিন দিন করোনা সংক্রমণ দুই হাজার পেরিয়ে গেল।

বিজ্ঞাপন

এদিকে, সংক্রমণ বাড়লেও গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে কেউ মারা যাননি। নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হারও আগের দিনের তুলনায় সামান্য কমেছে একই সময়ে।

বুধবার (২৯ জুন) স্বাস্থ্য অধিদফতরের কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ৭১২টি নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ২ হাজার ২৪১ জনের শরীরে। আগের দিন এই সংখ্যা ছিল ২ হাজার ৮৭ জন। গত ২৪ ঘণ্টার তথ্য মিলিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হলো ১৯ লাখ ৭১ হাজার ৬০২ জনের শরীরে।

আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৪৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার কিছুটা কমে হয়েছে ১৫ দশমিক ২৩ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৫২ জন, যা আগের দিন ছিল ২০০ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৭ হাজার ২১৯ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে কোনো মৃত্যু না থাকায় মোট মৃত্যু আগের দিনের মতো ২৯ হাজার ১৪৫ জনের স্থির রয়েছে। এর মধ্যে ১৮ হাজার ৬০৪ জন, নারী মারা গেছেন ১০ হাজার ৫৪১ জন। শতকরা হিসেবে পুরুষ মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

বিজ্ঞাপন

এদিকে, গত ২৪ ঘণ্টাতেও দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। সব ধরনের ল্যাব মিলিয়ে সরকারি ল্যাবের সংখ্যা ৬৫৫, বেসরকারি ল্যাবের সংখ্যা ২২৫।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন