বিজ্ঞাপন

জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে আরও ৫ জন সাক্ষ্য

June 29, 2022 | 7:45 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মামলায় আরও ৫ জন সাক্ষ্য দিয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুন) ঢাকার বিশেষ জজ আদালত -১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে তারা সাক্ষ্য দেন। তাদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামী ১৮ জুলাই পরবর্তী তারিখ ধার্য করেন।

সাক্ষীরা হলেন, বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মহসিন হোসাইনী, গুলশান থানার এএসআই বুলবুল হক আনাছ, বাগেরহাট সদর মডেল থানার এএসআই তারক চন্দ্র দাস, কুঁড়িগ্রামের ভুরুঙ্গামারী থানার এএসআই নুরে আলম ও চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার কনস্টেবল মিনহাজুল আবেদীন।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহবুবুল হাসান এই তথ্য জানান। এখন পর্যন্ত মামলাটিতে ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

মামলার অপর আসামি হলেন, মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

বিজ্ঞাপন

২০২০ সালের ১০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তদন্ত শেষে গত ৪ আগস্ট আদালতে জিকে শামীম ও তার সাত দেহ রক্ষীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

বিজ্ঞাপন

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে আটক করা হয়। এরপর অস্ত্র ও মাদক আইনে দায়ের করা দুই মামলায় যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীমকে ( জি কে শামীম) ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শামীমের কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়েছে। শামীমের কাছে একটি অস্ত্রও পাওয়া গেছে।

সারাবাংলা/এআই/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন