বিজ্ঞাপন

আপনাকে পদ্মা সেতু পাড়ি দিতে হবে— রওশনকে প্রধানমন্ত্রী

June 29, 2022 | 8:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদকে পদ্মা সেতু পাড়ি দিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংসদ কক্ষে অধিবেশন শুরুর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রওশন এরশাদের টেবিলের সামনে গিয়ে তার খোঁজ-খবর নেন। এ সময় প্রায় পাঁচ মিনিট রওশন এরশাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুন) সংসদ অধিবেশন শুরুর আগে হুইল চেয়ারে নিজ আসনে আসেন বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ। এর কিছুক্ষণ পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অধিবেশন কক্ষে ঢোকেন। সে সময় নিজ আসনে না বসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি রওশন এরশাদের টেবিলে সামনে এসে দাঁড়ান। সংসদ নেতা শেখ হাসিনার সঙ্গে ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই আলম চৌধুরী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাতীয় পার্টির চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ, সংসদ সদস্য শাদ এরশাদ।

রওশন এরশাদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানতে চান- আপনার শরীর কেমন?

বিজ্ঞাপন

জবাবে রওশন এরশাদ বলেন, ‘আল্লাহর কাছে শুকরিয়া। আমি সুস্থ হয়েছি।’

এরপর প্রধানমন্ত্রী বলেন, ‘শুধু সুস্থ হলেই হবে না, আপনাকে পদ্মা সেতু পাড়ি দিতে হবে।’

বিজ্ঞাপন

জবাবে রওশন এরশাদও পদ্মা সেতু পাড়ি দেওয়ার আগ্রহ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আপনি পদ্মা সেতু পাড়ি দেবেন। আমি সব ব্যবস্থা করব।’

বিজ্ঞাপন

শারীরিক জটিলতা দেখা দেওয়ায় রওশন এরশাদকে থাইল্যান্ডে বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে ৮ মাস চিকিৎসাধীন থাকার পর ২৮ জুন দেশে ফেরেন তিনি। দেশে আসার পরদিন জাতীয় সংসদ অধিবেশনে যোগ দেন বিরোধী দলীয় নেতা।

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বিএনপিকে ঈঙ্গিত করে বলেন, পদ্মা সেতু বাস্তবায়নের যারা বিরোধিতা করেছে তাদের মুখে চুনকালি পড়েছে।

বিজ্ঞাপন

রওশন এরশাদ বলেন, দেশের মানুষের স্বপ্নের পদ্মা সেতু আজ বাস্তবে রূপ নিয়েছে। পদ্মা সেতু শুধু একটি অবকাঠামো নয়, এটি দেশের সক্ষমতা ও আত্মমর্যাদার প্রতীক। বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশে, এত সমস্যা মোকাবিলা করে নিজস্ব অর্থায়নে পদ্মা নির্মাণ সত্যিই প্রশংসার দাবি রাখে।

সারাবাংলা/এএইচএইচ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন