বিজ্ঞাপন

নতুন সিম বিক্রি করতে পারবে না গ্রামীণফোন

June 29, 2022 | 9:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। গ্রাহকদের মানসম্মত সেবা দিতে না পারায় এই নিষেধাজ্ঞা এসেছে, যা বহাল থাকবে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুন) রাতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রামীণফোনের গ্রাহকসেবার মান অত্যন্ত খারাপ। গ্রাহকরা চরম ভোগান্তি পোহাচ্ছে। যতদিন পর্যন্ত গ্রামীণফোন তাদের সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত করতে না পারবে, ততদিন পর্যন্ত তারা নতুন করে সিম বিক্রি করতে পারবে না।

এর আগে, বুধবার দুপুরেই গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞার বিষয়টি অনুমোদন করে বিটিআরসি। পরে এ বিষয়ে নির্দেশনা পাঠানো হয়েছে গ্রামীণফোনকে।

বিজ্ঞাপন

বিটিআরসি সূত্র বলছে, ‘কোয়ালিটি অব সার্ভিস’ মানসম্মত হয়েছে— গ্রামীণফোন এ বিষয়টি নিশ্চিত করতে পারলে তবেই তারা আবার সিম বিক্রির অনুমতি পাবে। তার আগ পর্যন্ত এই সুযোগ তাদের জন্য বন্ধ থাকবে।

জানতে চাইলে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র সারাবাংলাকে বলেন, গ্রামীণফোন তাদের কোয়ালিটি অব সার্ভিস উন্নতি না করা পর্যন্ত তাদের নতুন সিম বিক্রি বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র সবশেষ মে মাসের তথ্য বলছে, দেশে মোট মোবাইল ফোন গ্রাহকের সংখ্যা ১৮ কোটি ৪২ লাখ ৩০ হাজার। এর মধ্যে ৮ কোটি ৪৯ লাখ ৫০ হাজার গ্রাহক নিয়ে শীর্ষে রয়েছে গ্রামীণফোন।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন