বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজ খেলতে চান না সাকিব

June 29, 2022 | 9:58 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

গুঞ্জনটা কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল। আজ তার নিশ্চয়তা মিলল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা খেলতে চান না সাকিব আল হাসান। ক্যারিবিয়ানদের বিপক্ষে এই সিরিজ আইসিসির সুপার লিগের অংশ নয় বলে সাকিবের না খেলাটাকে অসুবিধা মনে করছেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিজ্ঞাপন

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে না খেলতে চাওয়ার বিষয়টি ইতোমধ্যেই বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসকে জানিয়েছেন সাকিব। তবে এ বিষয়ে বোর্ড এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি।

বুধবার (২৯ জুন) বিসিবির বোর্ড সভা শেষে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘আমি এটা শুনেছি, জালাল ভাইকে (সাকিব) বলেছে যে ওয়ানডে সিরিজে না-ও খেলতে পারে। মানে আগেও বলেছে। ও যেহেতু আমাদের বা বোর্ডের সঙ্গে কিছু বলে নাই, তাই আমার ধারণা, হয়তো আজকে-কালকের মধ্যে কথা বলতে পারলে তখন বুঝতে পারব।'

বিজ্ঞাপন

অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে বলেছেন নাজমুল হাসান। তিনি বলেন, ‘বোর্ডকে অফিসিয়ালি কিছু জানায় নাই। তবে আপনি এটাকে অফিসিয়ালি বলতেও পারেন। মৌখিকভাবে জালাল ভাইকে বলেছে, আমি শুনেছি। জালাল ভাই বলেছে আমাকে। দেখি আসলে অবস্থাটা বুঝে নেই।'

চলতি সফরে ওয়েস্ট ইন্ডিজে দুটি টেস্ট, তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজ ইতোমধ্যেই শেষ। ২ জুলাই থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ, তারপর ওয়ানডে।

বিজ্ঞাপন

আগে থেকেই শোনা যাচ্ছিল, ওয়ানডে সিরিজটা খেলতে চান না সাকিব। কিন্তু নির্বাচক, টিম ম্যানেজমেন্ট বা বিসিবির কোনো কর্মকর্তা বিষয়টি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেনি। উল্টো সাকিবকে রেখেই তিন সংস্করণের দল ঘোষণা করে বিসিবি।

আগামী ১০ জুলাই গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে মাঠে গড়াবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি। একই ভেন্যুতে ১৩ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন