বিজ্ঞাপন

নড়াইলে অধ্যক্ষকে হেনস্থা, গ্রেফতার ৩ জনের ৫ দিনের রিমান্ড আবেদন

June 29, 2022 | 10:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নড়াইল: জেলায় মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে হেনস্থা করার ঘটনায় গ্রেফতার হওয়া তিনজনের বিরুদ্ধে আদালতে পাঁচদিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। আগামী মাসের ৩ জুলাই পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুন) ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরীর সদর আমলি আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর (তদন্ত) মাহমুদুর রহমান এ রিমান্ড আবেদন করেন।

এ বিষয়ে মাহমুদুর রহমান জানান, মির্জাপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষকে হেনস্থা, শিক্ষকদের মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া এবং পুলিশের কাজে বাঁধা দেওয়ার ঘটনায় গত সোমবার (২৭ জুন) রাতে পুলিশ বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করে। পরে ওই রাতেই স্থানীয় তিনজনকে গ্রেফতার করে। মামলায় গ্রেফতার হওয়া তিনজনের বিরুদ্ধে বুধবার আদালতে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

ঘটনাটির তদন্তে গত রোববার (২৬ জুন) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরীর নেৃতৃত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলামের নেতৃত্বে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী জানান, তদন্তের কাজ চলছে। তাই তদন্ত প্রতিবেদন এখনো জমা দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

এদিকে শিক্ষককে হেনস্থার ঘটনায় আগামীকাল বৃহস্পতিবার (৩০ জুন) বেলা ১১টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদসহ কেন্দ্রীয় বাম গণতান্ত্রিক জোট নেতারা জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাৎ করবেন। এরপর জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে এক পথসভায় অংশগ্রহণ করবেন তারা।

প্রসঙ্গত, সদরের মির্জাপুর ইউনাইটেড কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় ফেসবুকে মহানবীকে (স.) নিয়ে অবমাননাকর পোস্ট দেওয়ায় গত ১৮ জুন কলেজে উত্তেজনা দেখা দেয়। এ সময় বিক্ষুব্ধ ছাত্র ও স্থানীয় লোকজন শিক্ষকদের ৩টি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এছাড়া অভিযুক্ত ছাত্র ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা গলায় পরিয়ে পুরিশের সামনে ক্যাম্পাস থেকে বের করে। পরে অভিযুক্ত রাহুলকে গ্রেফতার করে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন