বিজ্ঞাপন

মুমিনুলকে ‘এ’ দলে দেখতে চান বিসিবি সভাপতি

June 30, 2022 | 1:59 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

অধিনায়কত্ব ছাড়ার পর বাংলাদেশের টেস্ট দল থেকেও বাদ পড়েছেন মুমিনুল হক। বাংলাদেশের পরবর্তী টেস্ট মাস পাঁচেক পর। তাহলে বাদ পড়া মুমিনুল ফিরে আসতে কিভাবে নিজেকে প্রমাণ করবেন? বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন মুমিনুলকে ‘এ’ দলের হয়ে কল্পনা করছেন।

বিজ্ঞাপন

আগামী জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল। পাপনের ভাবনা নিজেকে ফিরে পাওয়ার লড়াইয়ে থাকা মুমিনুল ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ যাক।

বুধবার (২৯ জুন) বিসিবির বোর্ড সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন পাপন। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমি নিশ্চিত মুমিনুল ফিরে আসবে। এতগুলো টেস্ট সেঞ্চুরি করল। এত ভালো একজন ক্রিকেটার। আমরা তাকে শুধু টেস্ট ক্রিকেটারই বলে দিলাম এবং সে টেস্টে অধিনায়কও হলো। হঠাৎ করে প্রায় এক বছর বা ১০ ম্যাচে রান পাচ্ছে না। আমার ধারণা সে যদি একটু ঘরোয়া ক্রিকেটে খেলে তাহলে ফিরে আসবে। একটু সময়ের ব্যাপার।’

বিজ্ঞাপন

‘এ’ দলের হয়ে খেলাটা মুমিনুলের জন্য সুযোগ হতে পারে বলেছেন বিসিবি সভাপতি, ‘অবশ্যই মুমিনুলকে সেখানে (ওয়েস্ট ইন্ডিজে 'এ' দলের সফর) পাঠানোর চিন্তা তো থাকবেই। এগুলো তো আমার বলা কঠিন। আমি তো নির্বাচক, ম্যানেজমেন্ট, কোচিং স্টাফদের সঙ্গে কথা বলিনি। কারো সঙ্গে কথা বলিনি। স্বাভাবিকভাবেই মনে হচ্ছে, এটা তো ওর জন্য দারুণ সুযোগ হতে পারে।’

২০১৩ সালে অভিষেকের পর থেকে স্বপ্নের পারফর্ম করে যাচ্ছিলেন মুমিনুল। প্রথম ১৪ টেস্টের ১৩টিতেই অন্তত ফিফটি রানের ইনিংস খেলেছিলেন। ৪৩ টেস্টেই করে ফেলেছিলেন ১১ সেঞ্চুরি। যা বাংলাদেশি কোনও ব্যাটার হিসেবে সর্বোচ্চ।

বিজ্ঞাপন

কিন্তু গত বছর দেড়েক যাবত ব্যাট হাসছে না মুমিনুলের। সর্বশেষ ১২ ইনিংসের ১০টিতেই আউট হয়েছেন এক অঙ্কের ঘরে। গত শ্রীলংকা সিরিজে বারবার একই ভুলে আউট হয়েছেন। যার পূনরাবৃত্তি দেখা গেছে সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও। ক্যারিবিয়ানদের বিপক্ষে দুই টেস্টের প্রথমটিতে ০ ও ৪ রান করেছিলেন মুমিনুল। পরে দ্বিতীয় টেস্টে আর রাখাই হয়নি মুমিনুলকে।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন