বিজ্ঞাপন

শার্টের ভাঁজে মিলল ২৩ লাখ রিয়াল

June 30, 2022 | 1:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি লাগেজে ৩১টি শার্টের ভাঁজে লুকানো ২২ লাখ ৯৯ হাজার ৫০০ সৌদি রিয়াল (প্রায় ৬ কোটি টাকা) জব্দ করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ ইউনিট।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ জুন) সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার আব্দুস সাদেক।

তিনি জানান, এমিরেটস এয়ারলাইনসের চেকইন কাউন্টার সংলগ্ন যাত্রী হোল্ড ব্যাগেজ স্ক্রিনিং রুম থেকে পাওয়া একটি লাগেজ থেকে বিপুল পরিমাণ সৌদি রিয়াল জব্দ করা হয়।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, আনুমানিক রাত সাড়ে ৯টায় এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইট ইকে-৫৮৫'র চেকিং চলাকালীন লাগেজটি স্ক্যান করা হলে মুদ্রা সদৃশ বস্তুর অস্তিত্ব পাওয়া যায়। লাগেজটির মালিক কে খোঁজাখুঁজি করে না পাওয়ায় পরবর্তীতে এভিয়েশন সিকিউরিটি ও কাস্টমস গোয়েন্দা কর্মকর্তার সহায়তায় লাগেজটি কাস্টমস হলে এনে অন্যান্য সংস্হার উপস্হিতিতে খোলা হয়। লাগেজে থাকা ৩১টি শার্টের ভেতর কাগজের বোর্ডের মধ্য মুদ্রাগুলো বিশেষ কায়দায় লুকায়িত অবস্হায় রাখা ছিল।

আব্দুস সাদেক আরও জানান, যাত্রীকে খুঁজে না পাওয়ায় লাগেজের সঙ্গে থাকা ট্যাগ থেকে এমিরেটস কাউন্টার, ইমিগ্রেশন ও এভিয়েশন সিকিউরিটির সহায়তায় যাত্রীর বিস্তারিত তথ্য পাওয়া যায়। যাত্রীর নাম মামুন খান এমিরেটস এয়ারলাইন্সের যোগে দুবাই যাওয়ার জন্য চেকইন করেন। কিন্তু তিনি ইমিগ্রেশন শেষ না করেই এয়ারপোর্ট ত্যাগ করেন। এ বিষয়ে অধিকতর তদন্ত চলমান।

বিজ্ঞাপন

এছারাও, জব্দকৃত বৈদেশিক মুদ্রা ও লাগেজ ট্যাগের সঙ্গে থাকা তথ্যের ভিত্তিতে ওই যাত্রীর বিরুদ্ধে বিমান বন্দর থানায় ফৌজদারি মামলা দায়েরের প্রক্রিয়া চলমান রয়েছে।

সারাবাংলা/এসজে/একেএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন