বিজ্ঞাপন

নর্থ সাউথের ৪ ট্রাস্টির জামিন হয়নি

June 30, 2022 | 2:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জমি কেনা সংক্রান্ত অর্থ আত্মসাতের মামলায় বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চার সদস্যের জামিন আবেদন না মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত এই আদেশ দেন।

বিজ্ঞাপন

দুদকের সংশ্লিষ্ট আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ জামিন নামঞ্জুর হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

এদিন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চার সদস্যরের পক্ষে জামিন চেয়ে শুনানি করেন অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু। উভয় পক্ষের শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুরের আদেশ দেন আদালত।

যাদের জামিন না মঞ্জুর করা হয়েছে তারা হলেন: ট্রাস্টি বোর্ডের চার সদস্য এম এ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান ও মোহাম্মদ শাহজাহান।

বিজ্ঞাপন

এর আগে, ২৩ মে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত চার সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দেন। একইসঙ্গে, প্রত্যেককে একদিন করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশও দিয়েছেন।

প্রসঙ্গত, ৫ মে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জমি কেনা বাবদ অতিরিক্ত ৩০৩ কোটি ৮২ লাখ টাকা ব্যয় দেখিয়ে তা আত্মসাতের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, শিক্ষা মন্ত্রণালয় অর্থাৎ সরকারের সুপারিশ বা অনুমোদনকে পাশ কাটিয়ে বোর্ড অব ট্রাস্টিজের কতিপয় সদস্যের অনুমোদন বা সম্মতির নামে ৯০৯৬ দশমিক ৮৮ ডেসিমেল জমি কেনা বাবদ অর্থ আত্মসাৎ করেছেন। তারা ৩০৩ কোটি ৮২ লাখ ২৩ হাজার ৪৯৭ টাকা অতিরিক্ত অর্থ অপরাধজনকভাবে দেওয়া-নেওয়া করে টাকা স্থানান্তর করে মানি লন্ডারিং করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন