বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজে সাকিবের বদলি হচ্ছেন তাইজুল!

June 30, 2022 | 4:41 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজ খেলতে চান না সাকিব আল হাসান, এমন কথা অনেক আগ থেকেই শোনা যাচ্ছিল। কাল বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। সাকিবের প্রত্যাশা মতো বোর্ড যদি ছুটি মঞ্জুর করে তবে দলে ঢুকবেন কে? শোনা যাচ্ছে অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলামের নাম।

বিজ্ঞাপন

দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরেছেন টেস্ট স্পেশালিস্ট মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজারা। ফেরার কথা ছিল তাইজুল ইসলামেরও। কারণ ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে নাম ছিল না তার।

কিন্তু সাকিবের ছুটি চাওয়াতে অভিজ্ঞ স্পিনারকে সেখানেই রেখে দেওয়া হয়েছে। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে মনে করা হচ্ছে, মঞ্জুর হচ্ছে সাকিবের ছুটি এবং তার বদলি হচ্ছেন তাইজুল।

বৃহস্পতিবার (৩০ জুন) এমন ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও। গণমাধ্যমকে নান্নু বলেছেন, সাকিবকে শেষ পর্যন্ত না পাওয়া গেলে দেশ থেকে কাউকে পাঠানো হবে না। ওয়েস্ট ইন্ডিজে যারা আছেন তাদের মধ্য থেকেই আমরা ওয়ানডে দলে একজনকে যুক্ত করব। তাইজুলের নাম বিবেচনায় আছে।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আইসিসি তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা আইসিসি সুপার লিগের অংশ নয়। ফলে সাকিব ছুটি চাওয়াতে সমস্যা দেখছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান। কাল সাংবাদিকদের তিনি বলেন, ‘বোর্ডকে অফিসিয়ালি কিছু জানায় নাই। তবে আপনি এটাকে অফিসিয়ালি বলতেও পারেন। ও (সাকিব) মৌখিকভাবে জালাল ভাইকে বলেছে (ওয়ানডে খেলবে না), আমি শুনেছি। জালাল ভাই বলেছে আমাকে। দেখি আসলে অবস্থাটা বুঝে নেই।’

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে ১০ জুলাই। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ১৬ জুলাই। তার আগে ২, ৩ ও ৭ জুলাই ক্যারিবিয়ানদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজটি খেলবেন সাকিব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন