বিজ্ঞাপন

জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা: ১ম আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা

June 30, 2022 | 6:48 pm

মোহাম্মদ আল কাওসার কনক

প্রযুক্তিপ্রেমীদের একের পর এক চমক দিয়ে যাচ্ছে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান জেডটিই। নজরকাড়া ডিজাইন নিয়ে বাজারে আসতে চলেছে জেডটিই-র নতুন স্মার্টফোন এক্সন ফোরটি আল্ট্রা। আগামী ৩০শে জুন থেকে চীনা বাজারে পাওয়া যাবে এই স্মার্টফোনটি। আর বাংলাদেশের বাজারে উন্মুক্ত হবে আগামী ৮ই জুলাই। কি কি নতুন ফিচার থাকছে জেডটিই-র নতুন মডেলের এই ফ্ল্যাগশিপ ফোনটিতে চলুন জেনে নেয়া যাক।

বিজ্ঞাপন

ডিসপ্লে:

জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা স্মার্টফোনটিতে থাকছে ৬.৮ ইঞ্চির ওলেড প্যানেল। যার স্ক্রিন রেজুলেশন হবে ২,৪৮০ x ১,১১৬ পিক্সেল এবং রিফ্রেশ রেট থাকবে ১২০ হার্জ। যার ফলে ব্যবহারকারীরা এই ফোনটি ব্যবহার করার সময় বেশ স্বাচ্ছন্দ্য বোধ করবেন। ১০০% ডিসিআই-পিথ্রি কালার গ্যামেট, ১০-বিট কালার এবং ৪০০ পিপিআই পিক্সেল ডেন্সিটি সাপোর্ট থাকবে এই স্মার্টফোনটিতে । তবে, ডিসপ্লে প্যানেলে পাঞ্চ-হোল কাটআউট বা কোনো প্রকারের নচ দেখা যাবে না। কারণ বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা পাওয়া যাবে এই স্মার্টফোনটিতে । আর, নিরাপত্তার জন্য, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরতো থাকবেই।

বিজ্ঞাপন
জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা: ১ম আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা
নজরকাড়া ডিজাইন নিয়ে বাজারে আসতে চলেছে জেডটিই-র নতুন স্মার্টফোন এক্সন ফোরটি আল্ট্রা
বিজ্ঞাপন

হার্ডওয়্যার:

জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা স্মার্টফোনটিতে চিপসেট হিসেবে থাকবে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ এবং জিপিইউ অ্যাড্রিনো ৭৩০। ১২ জিবি র‍্যামের সঙ্গে ৫১২ জিবি ইন্টরনাল ফোন স্টোরেজ অথবা, ১৬ জিবি র‍্যামের সঙ্গে ১ টিবি ইন্টরনাল ফোন স্টোরেজ সুবিধা পাবে ব্যবহারকারীরা। অ্যান্ড্রোয়েড ১২ ভার্সন সম্বলিত ফোনটিতে আরো থাকবে ৫জি সংযোগ, ব্লুটুথ ৫.০, ইউএসবি ৩.১, ওটিজি, টাইপ সি পোর্ট, ওয়াইফাই ৬ এবং ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি বেকআপ।

বিজ্ঞাপন

ক্যামেরা:

জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা স্মার্টফোনটিতে থাকবে ডুয়েল এলইডি ফ্ল্যাশযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ। যার প্রতিটি ক্যামেরাই হবে ৬৪ মেগাপিক্সেলের এবং এতে লেন্স হিসেবে থাকবে প্রাইমারি ফুল ফোকাস, আল্ট্রা ওয়াইড এবং পেরিস্কোপ টেলিফোটো। আর ফ্রন্ট ক্যামেরায় থাকবে বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ১৬ মেগাপিক্সেলের একটি ওয়াইড সেন্সর। ভিডিও-র ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ ফ্রেম রেটে এইটকে (8K) রেজুলেশনে শ্যুট করা যাবে। এছাড়া, পোরট্রেইট মোড, এইচডিআর, স্লো মোশন ভিডিও এবং টাইমলেপস সুবিধা তো থাকবেই।

বিজ্ঞাপন

মূল্য:

জেডটিই অ্যাক্সন ৪০ আল্ট্রা স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়ছে চীনা বাজারে ৫,৪০০ ইউয়ান যা বাংলাদেশী টাকায় প্রায় ৭৫,০০০ টাকা।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন