বিজ্ঞাপন

ঢাবিকে দ্বিতীয় শতকের জন্য উপযুক্তভাবে গড়ে তুলব: উপাচার্য

July 1, 2022 | 6:05 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, গবেষণা, উদ্ভাবন এবং ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়কে তার দ্বিতীয় শতকের জন্য উপযুক্তভাবে গড়ে তুলব।

বিজ্ঞাপন

শুক্রবার (১ জুলাই) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইন্ডাস্ট্রি একাডেমিয়া-সহযোগিতা প্রসঙ্গে অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ‘ইন্ডাস্ট্রির চাহিদা মোতাবেক জাতির উন্নয়নের সহায়ক, এমন ধরনের উদ্ভাবন এবং গবেষণা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরিচালিত হবে। এর মধ্য দিয়ে জাতীয় উন্নয়নে খ্যাতিমান এ বিশ্ববিদ্যালয়টি ঐতিহাসিকভাবে যে অবদান রেখে আসছে সেই ধারাবাহকিতা অক্ষুণ্ন থাকবে। কীভাবে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বিশ্ববিদ্যালয়টি অবদান রাখবে, কীভাবে চতুর্থ শিল্পবিপ্লবের সুবিধাসমূহ কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয়কে পঞ্চম শিল্পবিপ্লবের উপযুক্ত করে বিনির্মান করা যাবে সেজন্য আমরা কর্মকৌশল গ্রহণ করব।’

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০২ তম বৎসরে পদার্পণকে স্মরণ করে ১০২ পাউন্ডের কেক কেটে বিশ্ববিদ্যালয় দিবসের ‌অনুষ্ঠান উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বিজ্ঞাপন

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকারসহ বিভিন্ন অনুষদের ডিন, হলের প্রাধ্যক্ষবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে।

সারাবাংলা/আরআইআর/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন