বিজ্ঞাপন

‘অর্থনীতির মূল চালিকাশক্তি হবে হাইটেক পার্ক’

July 2, 2022 | 5:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জামালপুর: তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশের আধুনিক রুপ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে হাইটেক পার্কগুলোই হবে অর্থনীতির মূল চালিকাশক্তি।

বিজ্ঞাপন

শনিবার (২ জুলাই) সকালে পৌর এলাকার মুকুন্দবাড়ীতে হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, দেশের তরুণরা শুধু সনদনির্ভর শিক্ষায় শিক্ষিত না হয়ে তারা প্রযুক্তিগত শিক্ষায় দক্ষ মানবসম্পদে পরিণত হতে পারে। সে লক্ষ্যে প্রধানমন্ত্রী ৬৪টি শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টার, ১২টি হাইটেক পার্কসহ ছোট বড় মিলিয়ে ৯২টি হাইটেক পার্ক নির্মাণ করেছেন।

তিনি বলেন, জামালপুরে ১৫৩ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য হাইটেক পার্কের মাধ্যমে প্রতি বছর তিন হাজার তরুণ-তরুণীর প্রত্যক্ষ কর্মসংস্থান হবে এবং সরাসরি প্রশিক্ষণ নিতে পারবেন এক হাজার জন। জামালপুরের ছেলেমেয়েরা এসএসসি, এইসএসসি পাস করে এখানে প্রশিক্ষণ নিয়ে তারা জামালপুরে বসেই ইউরোপ আমেরিকার বড় বড় কোম্পানিতে কাজ করতে পারবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এবং সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী ও পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু।

সারাবাংলা/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন