বিজ্ঞাপন

চবিতে ভর্তির আবেদন লাখ ছাড়াল, বাড়তে পারে আবেদনের সময়

July 2, 2022 | 5:23 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের অনলাইনে ভর্তি আবেদন গত ১৫ জুন থেকে শুরু হয়েছে। এই পর্যন্ত চারটি ইউনিট ও দুটি উপ-উপনিটে সর্বমোট ১ লাখ ১২ হাজার ৭৮০ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী আবেদন করেছেন।

বিজ্ঞাপন

আগামীকাল রোববার (৩ জুলাই) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন ফরম পূরণ করা যাবে। আর ভর্তি পরীক্ষার ফি জমা দেওয়া যাবে ৫ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। তবে দেশের বন্যা পরিস্থিতি বিবেচনায় ভর্তি আবেদন সময় বাড়তে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শনিবার (২জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা পর্যন্ত ‘এ’ ইউনিটে আবদেন জমা পড়েছে ৪২ হাজার ৪৫২, ‘বি’ ইউনিটে ২৭ হাজার ৬০৩, ‘বি-১’ উপ-ইউনিটে ২ হাজার ৩০৩, ‘সি’ ইউনিটে ৮ হাজার ৩৮০, ‘ডি’ ইউনিটে ২৯ হাজার ৪৮২, ‘ডি-১’ উপ-ইউনিটে ২ হাজার ৫৬০ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী আবেদন করেছেন।

আইসিটি সেল পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের আবেদন করতে কোনো সমস্যা হয়নি। সবকিছু ঠিকমতো চলছে। বন্য পরিস্থিতি বিবেচনা করে ভর্তি আবেদন সময় বাড়তে পারে। সেটি আগামীকাল জানা যাবে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডোমিক শাখা) ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব এস এম আকবর হোছাইন বলেন, ‘ভর্তি আবেদন সময় বাড়ানোর সিদ্ধান্ত আগামীকাল জানা যাবে।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট রয়েছে। এতে সর্বমোট ৪ হাজার ৯২৬টি আসন আছে। এর মধ্যে ‘এ’ ইউনিটে সাধারণ আসন আছে ১ হাজার ২১৫ টি, ‘বি’ ইউনিটে ১ হাজার ২২১টি, ‘সি’ ইউনিটে ৪৪১টি, ‘ডি’ ইউনিটে ১ হাজার ১৫৭ টি। উপ-ইউনিটের মধ্যে ‘বি-১’ ইউনিটে ১২৫টি ও ‘ডি-১’ ইউনিটে ৩০টি আসন রয়েছে। আর বাকি ৭৩৭টি আসন কোটায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন