বিজ্ঞাপন

অধ্যাপক রতন সিদ্দিকীর ওপর হামলা, তিতুমীর কলেজে মানববন্ধন

July 2, 2022 | 8:19 pm

তিতুমীর কলেজ করেসপন্ডেট

তিতুমীর কলেজ: বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত নাট্যকার ও সরকারি তিতুমীর কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ড. রতন সিদ্দিকীর উত্তরার বাসায় হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে কলেজের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

শনিবার (২ জুলাই) বেলা ১২টায় তিতুমীর কলেজ ক্যাম্পাসে কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় দোষীদের শাস্তির দাবি করে আল্টিমেটাম দেওয়া হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লসহ শাখা ছাত্রলীগের নেতৃকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে রিপন মিয়া বলেন, অধ্যাপক ড. রতন সিদ্দিকীর ওপর হামলা অত্যন্ত নিন্দনীয়। শিক্ষকরা আমাদের জাতি গঠনের কারিগর। আর সেই শিক্ষকের ওপর হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। অধ্যাপক ড. রতন সিদ্দিকী একজন সংস্কৃতিমনা মানুষ। দেশ ও জাতি গঠনে তিনি সব সময়ই ভূমিকা পালন করেছেন। আজ তিনিই হামলার শিকার হলেন। আমরা এই হামলার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

মাহমুদুল হাসান জুয়েল মোড়ল বলেন, অধ্যাপক ড.রতন সিদ্দিকী শুধু তিতুমীর কলেজের শিক্ষক নন, তিনি পুরো দেশের সম্পদ। শিক্ষকদের ওপর এমন হামলার ঘটনা শিক্ষার্থী হিসেবে আমাদের মোটেও কাম্য নন। বেশ কিছুদিন ধরে দেশের কয়েকটি স্থানে শিক্ষকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। একজন শিক্ষককে নিহতও করা হয়েছে। তাও নিজ ছাত্রের হাতে। আমরা কোন পরিস্থিতির দিকে যাচ্ছি তা জানা নেই। আজকে শিক্ষকরা কোথাও নিরাপদ নয়। যে শিক্ষক আমাদের নৈতিকতা শেখান আজ তাদের ওপরই হামলার ঘটনা ঘটছে। যা অত্যন্ত নিন্দনীয়।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, তিতুমীর কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ড. রতন সিদ্দিকীর ওপর হামলার প্রতিবাদ জানাচ্ছি আমরা। এ ঘটনায় জড়িত অপরাধীদের বিচারের আওতায় আনতে হবে। না হয় নতুন করে কর্মসূচি ঘোষণা করব।

উল্লেখ্য, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সাবেক চেয়ারম্যান এবং উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অধ্যাপক ড. রতন সিদ্দিকীর উত্তরার বাসায় মুসল্লিদের হামলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার (১ জুলাই) দুপুরে জুমার নামাজের পর উত্তরা ৫ নম্বর সেক্টরের ৬/এ সড়কে এ ঘটনা ঘটে। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র প্রতিবাদ ও ক্ষোভ ছড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএসএম/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন