বিজ্ঞাপন

রতন সিদ্দিকীর বাসায় হামলা: ৩০০ জনের বিরুদ্ধে মামলা

July 2, 2022 | 9:32 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সাবেক চেয়ারম্যান এবং উদীচীর কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অধ্যাপক ড. রতন সিদ্দিকীর ওপর হামলার ঘটনায় অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২ জুলাই) উত্তরা পশ্চিম থানায় অধ্যাপক ড. রতন সিদ্দিকীর স্ত্রী বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ফাহমিদা হক এই মামলা করেন।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মোহাম্মদ আক্তারুজ্জামান ইলিয়াস সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, অধ্যাপক ড. রতন সিদ্দিকীর ওপর হামলার অভিযোগে তার স্ত্রী অধ্যাপক ফাহমিদা হক বাদী হয়ে মামলা করেছেন। মামলায় তিনি ২০০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত হিসেবে উল্লেখ করেছেন।

মামলায় এজাহারে বলা হয়েছে, স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী সাম্প্রদায়িক অপশক্তি আমার স্বামী ও আমাকে হত্যার উদ্দেশ্যে বেআইনি জনতাবদ্ধভাবে পথরোধ করে এবং আমার স্বামীকে শারীরিকভাবে আঘাত করে এবং আমাকে সামাজিকভাবে লাঞ্ছিত করাসহ ভয়ভীতি প্রদর্শন করে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, শুক্রবার (১ জুলাই) জুমার নামাজের সময় বাসার গেটে মোটরসাইকেল ও ভ্যানগাড়ি রাখাকে কেন্দ্র করে রতন চৌধুরীর সাথে কথা তর্কাতর্কি হয়। রতন চৌধুরীর অভিযোগ এসময় মুসল্লিরা তেড়ে আসেন এবং তাকে ও গাড়িচালককে লাঞ্চিত করেন।

শুক্রবার রতন চৌধুরীর মেয়ে পূর্ণাভা চৌধুরী সারাবাংলাকে বলেন, ভ্যানচালক, এলাকার টোকাই ও কিছু মুসল্লি বাবা ও গাড়িচালকের ওপর হামলা করে। তবে আমার মা গাড়ি থেকে নেমে আগেই বাসায় প্রবেশ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন