বিজ্ঞাপন

চবিতে ভর্তির আবেদন সময় ৮ জুলাই পর্যন্ত বাড়ল

July 3, 2022 | 5:10 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদনের সময়সীমা রোববার (৩ জুলাই) থেকে শুক্রবার (৮ জুলাই) পর্যন্ত বাড়ানো হয়েছে।

বিজ্ঞাপন

এই সিদ্ধান্ত অনুযায়ী আগ্রহী শিক্ষার্থীরা ৮ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে চবিতে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করতে পারবেন। আর টাকা জমা দেওয়া যাবে ১৫ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

রোববার (৩ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক শাখা) ও ভর্তি কমিটি সচিব এস এম আকবর হোছাইন সই করা বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা বলা হয়, বন্যা কবলিত এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের দুর্ভোগের বিবেচনা করে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনলাইনে আবেদন পুনঃনির্ধারণ করা হয়। গত গত ৩০ জুন ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটি (কোর কমিটি) ৫ম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট রয়েছে। এতে সর্বমোট ৪ হাজার ৯২৬টি আসন আছে। এর মধ্যে ‘এ’ ইউনিটে সাধারণ আসন আছে ১ হাজার ২১৫ টি, ‘বি’ ইউনিটে ১ হাজার ২২১টি, ‘সি’ ইউনিটে ৪৪১টি, ‘ডি’ ইউনিটে ১ হাজার ১৫৭ টি। উপ-ইউনিটের মধ্যে ‘বি-১’ ইউনিটে ১২৫টি ও ‘ডি-১’ ইউনিটে ৩০টি আসন রয়েছে। আর বাকি ৭৩৭টি আসন কোটায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন