বিজ্ঞাপন

সুমনের ‘হাওয়া’ সেন্সর পেলো

July 3, 2022 | 5:28 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সেন্সর ছাড়পত্র পেয়েছে। পরিচালক গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন। খুব শিগগিরই ছবিটি মুক্তির তারিখ ঘোষণা করা হবে।

বিজ্ঞাপন

সুমন বলেন, তিনি বলেন, ‘আমাদের ‘হাওয়া’ সিনেমাটা সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। আমরা এখন সিনেমাটার মুক্তি দিতে প্রস্ততি নিচ্ছি। সব কিছু ঠিক করতে পারলে আশা করছি কয়েক দিনের মধ্যে অফিসিয়ালি মুক্তি ডেট বলতে পারবো।’

মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে ‘হাওয়া’-র চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ন সাহেদ ধীমান এবং জাহিন ফারুক আমিন। এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সঙ্গীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সঙ্গীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

বিজ্ঞাপন

‘হাওয়া’ নির্মাণ করেছে ফেইসকার্ড প্রোডাকশন এবং প্রযোজনা করেছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড। ছবিটি কোরবানির ঈদের পর মুক্তির সম্ভাবনা রয়েছে।

মেজবাউর রহমান সুমন টেলিভিশন নাটক নির্মাণে এসেই করেছিলেন বাজিমাত। ২০০৬ সালে তার প্রথম নাটক ‘দখিণের জানালাটা খোলা, আলো আসে-আলো ফিরে যায়’। এরপর ‘তারপরও আঙ্গুরলতা নন্দকে ভালোবাসে’, ‘পারুলের দিন’, জ্যোৎস্না নদী ও রফিকের কিছু কল্পদৃশ’, ‘সুপারম্যান’, ‘কফি হাউজ’ নাটকগুলো মেজবাউর রহমান সুমনকে করে তুলেছে অনন্য ও ব্যাতিক্রম।

বিজ্ঞাপন

এরপর প্রায় দীর্ঘ নয় বছর তাকে নাটক নির্মাণে দেখা যায় নি, ২০১০ সালের পর থেকে নিজেকে গুটিয়ে নেন। থিতু হন বিজ্ঞাপণ নির্মাণে।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন