বিজ্ঞাপন

মুকুল বোসের মরদেহ ঢাকায়

July 3, 2022 | 8:13 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোসের মরদেহ ভারত থেকে ঢাকায় আনা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৩ জুলাই) বিকেলে ইউএস বাংলার একটি ফ্লাইটে ভারতের চেন্নাই থেকে তার মরদেহ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫টা ৪০ মিনিটে পৌঁছায়। সেখানে আওয়ামী লীগের প্রতিনিধি দল প্রয়াত এই নেতার মরদেহ গ্রহণ করেন এবং শ্রদ্ধা জানান।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও মুকুল বোসের মেয়ে নাতাসা বোস।

আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মুকুল বোসের মরদেহ ঝিগাতলায় নিজ বাসভবনে নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞাপন

জানা গেছে, সোমবার (৪ জুলাই) সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে গার্ড অব অনার দেওয়া হবে। এর পর মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে। সেখান থেকে ঢাকেশ্বরী মন্দিরে নেওয়া হবে। এর পর মুকুল বোসের নিজবাড়ি গোপালগঞ্জের মকসুদপুর নেওয়া হবে তার মরদেহ। পরে ঢাকার সবুজবাগে তার শেষকৃত্য সম্পন্ন হবে।

উল্লেখ্য, গত ১৬ মে ঢাকার রায়েরবাজারের বাসায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন মুকুল বোস। তাৎক্ষণিকভাবে মোহাম্মদপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পর দিন সেখান থেকে স্কয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ভর্তি করা হয় তাকে। সেখানে অবস্থার আরও অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয় ৷

এর পর ভারতে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে নেওয়া হয় মুকুল বোসকে। সেখানেই শনিবার (২ জুলাই) ভোরে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক পুত্র এক কন্যা রেখে গেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন