বিজ্ঞাপন

গরু কিনে ডিজিটাল হাট উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী

July 3, 2022 | 10:11 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অনলাইনে গরু কিনে এবারের ডিজিটাল কোরবানি হাটের (digitalhaat.gov.bd) উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিজ্ঞাপন

রোববার (৩ জুলাই) কোরবানির পশু বেচাকেনার ডিজিটাল এই প্ল্যাটফর্মের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

আইসিটি বিভাগগের এটুআই-একশপ ও ই-ক্যাবের আয়োজনে ডিজিটাল হাট বাস্তবায়নে সহযোগিতা করছে বাণিজ্য মন্ত্রণালয়, ঢাকা উত্তর সিটি করপোরেশন ও বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে প্রাণিসম্পদমন্ত্রী বলেন, এবার দেশে ১ কোটি ২১ লাখ ২৪ হাজার ৩৮৯টি পশুর মজুত রয়েছে। ফলে কোরবানি নিয়ে কোনো ধরনের সংশয়, সংকট বা আশঙ্কার কারণ নেই। কোরবানির হাটে স্বাস্থ্যবিধি অনুসরণ করা হবে। রোগগ্রস্ত পশু হাটে বিক্রি করতে দেওয়া হবে না। ক্রেতা-বিক্রেতা কেউ হয়রানির শিকার হবেন না, ক্ষতিগ্রস্ত হবেন না। আইনশৃঙ্খলা রক্ষার জন্য পর্যাপ্ত সদস্য নিয়োগ করা হবে।

গরু কিনে ডিজিটাল হাট উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী

বিজ্ঞাপন

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আজকের ডিজিটাল বাংলাদেশ ও অন্যান্য ডিজিটাল সেবার মাধ্যমে যে উন্নতি করেছে, সেটি সম্ভব হয়েছে সরকারের ডিজিটাল অবকাঠামো উন্নয়ন করার কারণে। ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল নেটওয়ার্ক বিস্তৃতি হয়েছে। সম্প্রতি ডিবিআইডিসহ আরও চারটি ডিজিটাল প্রযুক্তি উন্নয়নে কাজ করেছি। এসব বাস্তবায়ন হওয়ার পর ই-কমার্স খাতে শৃঙ্খলা ও আস্থা আরও উন্নত হবে। এই খাতে উদ্যোক্তা তৈরি করতে সরকার প্রণোদনাসহ বিভিন্ন কর্মসূচি প্রণয়ন করেছে।

আইসিটি প্রতিমন্ত্রী ডিজিটাল হাট থেকে একটি গরু কিনে সেটি গত বছরের মতো ই-ক্যাবের মানবসেবা প্রকল্পের মাধ্যমে দান করেন। এটি সিলেটের বন্যা কবলিত এলাকার মানুষের মাঝে বিতরণের অনুরোধ করেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়, আইসিট বিভাগ, এটুআই, ইক্যাব ও ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন