বিজ্ঞাপন

বাংলাদেশকে ১৯৪ রানের লক্ষ্য দিল উইন্ডিজ

July 4, 2022 | 1:20 am

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ফিল্ডিং করতে নেমে শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ। তবে ব্রেন্ডন কিং এবং রভমান পাওয়েলের ঝড়ো অর্ধশতকে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৩ রান তুলেছে উইন্ডিজ। টাইগারদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন পেসার শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই টাইগার স্পিনার শেখ মাহেদি হাসানের ঘূর্ণিতে ফেরেন উইন্ডিজ ওপেনারকে। এরপর চতুর্থ ওভারে সাকিব আল হাসান ফেরান শামারাহ ব্রুকসকে।

দ্বিতীয় ওভারে বল হাতে আসেন শেখ মাহেদি হাসান। ওভারের প্রথম বলে মায়ার্স বাউন্ডারি হাঁকান। এরপর টানা তিনটি ডট বল দেওয়ার পর পঞ্চম বলে মায়ার্সকে বোল্ড করেন মাহেদি। ফ্ল্যাটার লেন্থে মিডিল স্ট্যাম্পে বল রাখেন মাহেদি, স্লগ সুইপ খেলতে গিয়ে বল মিস করেন মায়ার্স। আর তাতেই বোল্ড হয়ে ফিরতে হয় মায়ার্সকে। আউট হওয়ার আগে ৯ বলে দুটি চার ও একটি ছক্কায় ১৭ রান করেন মায়ার্স। উইন্ডিজ ১৮ রানে হারায় নিজেদের প্রথম উইকেট।

এরপরের ওভার মোস্তাফিজুর রহমান প্রথম চার বল ডট দিলেই শেষ দুই বলে দেন দুটি বাউন্ডারি। পরের ওভারে বল হাতে আসেন সাকিব আল হাসান। আর নিজের দ্বিতীয় বলেই তুলে নেন উইকেট। তিনে ব্যাট করতে নামা শামারাহ ব্রুকস সাকিবের বল স্লগ সুইপ খেলতে গিয়ে শর্ট মিড উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ তুলে দেন। এতেই ৩ বলে কোনো রান না করেই ফিরতে হয় ব্রুকসকে। উইন্ডিজ ২৬ রানে হারায় দ্বিতীয় উইকেট।

বিজ্ঞাপন

তবে এরপরেই ঘুরে দাঁড়ায় উইন্ডিজ। তৃতীয় উইকেটে অধিনায়ক নিকোলাস পুরানের সঙ্গে ৭৪ রানের দুর্দন্ত জুটি গড়েন ব্রেন্ডন কিং। ১৩তম ওভারে মোসাদ্দেক হোসেনের বলে এলবিডাব্লিউ হয়ে ফিরলে ভাঙে এই জুটি। আউট হওয়ার আগে ৩০ বলে ৩৪ রানের ইনিংস খেলেন পুরান।

পঞ্চম উইকেটে মাত্র ২৮ বলে ৬৩ রানের ঝড়ো জুটি গড়েন কিং এবং রভমান পাওয়েল। যার ভেতর ১৯ বলে ৪৯ রান আসে পাওয়েলের ব্যাট থেকে। ব্রেন্ডন কিং ৪৩ বলে ৫৭ রান করে ফিরলেও রভময়ান পাওয়েল ২৮ বলে ৬১ রানে অপরাজিত থাকেন। এতেই ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৩ রান তোলে।

বাংলাদেশের হয়ে দুটি উইকেট নেন শরিফুল ইসলাম। তবে ৪ ওভারে ৪০ রান খরচা করেন তিনি। এছাড়া সাকিব আল হাসান ৪ ওভারে ৩৮ রান দিয়ে নেন একটি উইকেট। শেখ মাহেদি হাসান ৪ ওভারে ৩১ রানের বিনিময়ে একটি উইকেট নেন। মোসাদ্দেক হোসেন ১ ওভারে কোনো রান না দিয়ে একটি উইকেট নেন। পেসার তাসকিন আহমেদ ছিলেন খরুচে। ৩ ওভারে ৪৬ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। আর মোস্তাফিজুর রহমান ৪ ওভারে দেন ৩৭ রান ছিলেন উইকেটশূন্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন