বিজ্ঞাপন

‘বন্যায় জনগণের পাশে নেই সরকার’

July 4, 2022 | 6:31 pm

লোকাল করেসপন্ডেন্ট

সুরমা, সিলেট: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘চলমান ভয়াবহ বন্যায় সরকার জনগণের পাশে নেই। বরং সিলেট যখন পানিতে ডুবছে সরকার পদ্মা সেতু উদ্বোধনের নামে বিদেশি শিল্পী এনে নাচ গান করাচ্ছে।

বিজ্ঞাপন

সোমবার (৪ জুলাই) সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের পক্ষ থেকে এক হাজার বানভাসি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ডা. জুবাইদা রহমান ঐতিহ্যবাহী পরিবারের সন্তান। উনার পূর্ব পুরুষরা যেভাবে দেশের মাটি ও মানুষের কল্যাণে কাজ করেছেন সেই ধারাবাহিকতায় তিনিও দেশবাসীর যেকোনো দুর্যোগে মানুষের পাশে দাঁড়ান। কিন্তু দুঃখের বিষয় এই স্বৈরাচারী সরকার উনার নামেও মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। যা একটি স্বাধীন দেশের জন্য অত্যন্ত দুঃখজনক। দেশের জনগণ একদিন এর দাঁতভাঙ্গা জবাব দেবে।

তিনি বলেন, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। কিন্তু এই আওয়ামী লীগ সরকার হচ্ছে লুটপাট, ধর্ষণকারী, মুদ্রাপাচার, নারী ও শিশু পাচারকারীদের জন্য।’

বিজ্ঞাপন

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আমরা গত ১২ বছর ধরে সরকারের মামলা, হামলার শিকার, পুলিশের পয়সা (ঘুষ) জোগাড় করতে করতে নিঃস্ব হয়ে গেছি। আপনারা পানিবন্দি আর আমার-আপনার নেত্রী গৃহবন্দি। আমাদের নেতা তারেক রহমান যুক্তরাজ্যে মানবেতর জীবনযাপন করছেন। তারপরও সেখান থেকে দেশের মানুষের কল্যাণের কথা ভাবছেন, দেশের জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার কথা ভাবছেন, গণতন্ত্র ফেরাতে কাজ করছেন।’

তিনি বলেন, ‘গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে আন্দোলনের বিকল্প নেই। আমরা যদি আমাদের নেতা তারেক রহমানকে নিরাপদে দেশে ফিরিয়ে আনতে চাই, তাহলে আমাদের আন্দোলন করতে হবে। তারেক রহমান যেখানেই থাকুন, আমরা যদি তার নির্দেশনা শতভাগ বাস্তবায়ন করতে পারি, তাহলে এই সরকার থাকবে না।

বিজ্ঞাপন

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘জোর করে ক্ষমতা দখল করে আওয়ামী লীগ বাকশালী স্টাইলে দেশ পরিচালনা করছে। তারা জনগণের দুঃখ-কষ্ট বোঝে না। এজন্য জনবিচ্ছিন্ন এই বাকশালী সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করা ছাড়া কোনো উপায় নেই।’

দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী সাহাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কোহিনুর আহমদের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির চৌধুরী, বিএনপির মিডিয়া সেলের প্রধান ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ।

বিজ্ঞাপন

বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ড. এনামুল হক চৌধুরী, ডা. রফিকুল ইসলাম, ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, নিপুন রায় চৌধুরী প্রমুখ।

সারাবাংলা/এজেড/এসএসএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন